গঙ্গাচড়ায় ইয়াতিমদের মাঝে কাতার চ্যারিটির খাদ্য সামগ্রী বিতরণ

আব্দুল আলীম প্রামানিক, গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধি: রংপুরের গঙ্গাচড়ায় ৬ শতাধিক ইয়াতিম ও তাদের পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে কাতার চ্যারিটি। শনিবার দুপুরে উপজেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনা ও তত্ত্বাবধায়নে উপজেলার নোহালি ইউনিয়নের কচুয়া গ্রামে অবস্থিত খুবাইব বিন আদী রাদিয়াল্লাহু তা’আলা আনহু উচ্চ বিদ্যালয় ইয়াতিম খানায় এসব খাদ্য সামগ্রী বিতরণ করা হয়।
ইয়াতিম খানার পরিচালক হাফেজ হায়দার আলীর সভাপতিত্বে বিতরণ অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন গঙ্গাচড়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাজু আহমেদ লাল, উপজেলা সমবায় কর্মকর্তা আফতাবুজ্জামান, উপজেলা দারিদ্র বিমোচন কর্মকর্তা মশিউর রহমান, সহকারী উপজেলা শিক্ষা অফিসার আসাদুজ্জামান, গঙ্গাচড়া মডেল থানার উপ-পরিদর্শক মনোয়ারুল ইসলাম প্রমুখ। খাদ্য সামগ্রীর মধ্যে ছিল ২৫ কেজি চাল, ৫ কেজি সয়াবিন তেল, ২ কেজি চিনি, ৩ কেজি ডাল, ১ কেজি লবণ, ৩ কেজি ছোলা, ২ কেজি পেঁয়াজ এবং দেড় কেজি খেজুর। প্রত্যেকটি প্যাকেজের মূল্য ৩ হাজার ৫৬৩ টাকা।
ইয়াতিমখানার পরিচালক হাফেজ হায়দার আলী জানান, কাতার চ্যারিটির অর্থায়নে ইয়াতিম পরিবারগুলোর মধ্যে এসব শুকনা খাদ্য সামগ্রী বিতরণ করা হলো। এই ধারা অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন তিনি।
শুকনা খাবার সামগ্রী পেয়ে খুশি ইয়়াতিমরা। কচুয়া এলাকার রঞ্জু মিয়া নামের এক ইয়াতিম জানান এসব খাদ্য সামগ্রী পাওয়ায় নিজে ও তার মাসহ পরিবারের অন্যান্য সদস্যদের নিয়ে বাকি রোজা গুলোতে ইফতার এবং সেহরি ভালোভাবে করতে পাবেন। এজন্য তিনি কাতার চ্যারিটি এবং ইয়াতিমখানা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।
আমিনা বেগম নামের এক ইয়াতিম জানান, কাতার চ্যারিটির অর্থায়নে এই খাদ্য সামগ্রী প্রতি বছরের ন্যায় এবারও আমরা পেলাম। এর মাধ্যমে আমাদের ভালোভাবে রোজা থাকার বিষয়টি নিশ্চিত হওয়ার পাশাপাশি লকডাউনে আমাদের পরিবারের অনেক উপকারে আসলো।
উপজেলা নির্বাহী অফিসার তাসলীমা বেগম জানান, ইয়াতিমখানাটিতে কাতার চ্যারিটি প্রদত্ত খাদ্য সামগ্রী সুষ্ঠুভাবে বিতরনের জন্য তিন সদস্যের কমিটির মাধ্যমে তা বিতরণ করা হয়েছে। তিনি বলেন কাতার চ্যারিটির এই উদ্যোগের মাধ্যমে ইয়াতিমদের মধ্যে আনন্দের বন্যা বইয়ে দিয়েছে।