গোপালগঞ্জে খেতে বিষ দেওয়ায় কৃষককে পিটিয়ে হত্যা!

কাজী ওহিদ, গোপালগঞ্জ থেকেঃ খেতের কীটনাশকযুক্ত মুগকলাই খেয়ে গরু অসুস্থ হওয়াকে কেন্দ্র করে প্রতিপক্ষের পিটুনিতে আহত আসাদুজ্জামান শেখ (৫০) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে। ৫ মে বধুবার সকাল  ৯ টায় দিকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

তিনি মুকসুদপুর উপজেলার পালপাড়া গ্রামের মৃত ছাত্তার শেখের ছেলে। তিনি গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলার সাফলীডাঙ্গা গ্রামে বাড়ি।  বসবাস করতেন এবং স্থানীয় মৎস্য সম্প্রসারণ প্রতিনিধি ছিলেন বলে জানা গেছে।
কাশিয়ানী থানার রামদিয়া পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই মো. কামাল হোসেন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, পোকার আক্রমণ থেকে রক্ষার জন্য আছাদুজ্জামান সাফলীডাঙ্গা বাড়ির পাশে মুগকলাই খেতে বিষ প্রয়োগ করেন। মঙ্গলবার বিকালে ওই ক্ষেতে প্রতিবেশী মনজেল মোল্যার গরু গিয়ে মুগকলাই খেয়ে অসুস্থ হয়। এ নিয়ে আছাদুজ্জামান ও মনজেল মোল্যা মধ্যে কথা কাটাকাটি হয়। এক পর্যায় মনজেল মোল্যা ও ছুটিতে বাড়ি থাকা তার ছোট ভাই সেনা সদস্য এসকেন মোল্যাসহ পরিবারের লোকজন লাঠিসোটা নিয়ে সংঘবদ্ধ হয়ে আছাদুজ্জামানকে পিটিয়ে আহত করে। এতে আছাদুজ্জামান গুরুতর আহত হলে স্বজনরা তাকে প্রথমে গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে ভর্তি করে। পরে অবস্থার অবনতি হলে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে ভর্তি করে। বুধবার সকাল সোয়া ৯টায় চিকিৎসাধীন অবস্থায় সেখানে আছাদুজ্জামান মারা যান।
পুলিশের ওই কর্মকর্তা আরো জানান, এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে এবং ঘটনার সাথে জড়িতদের ধরতে পুলিশি অভিযান অব্যাহত রয়েছে।