ঘরে বসেই বাংলা নববর্ষ যেভাবে পালন করবেন

নিজস্ব প্রতিবেদকঃ আনুষ্ঠানিকভাবে পালন করা হবে না। গাওয়া হবে না গান রমনার বটমূলে, যাওয়া হবে না বৈশাখী মেলায়। তাই বলে নতুন বছর পূর্ব দিগন্তের লাল সূর্য বর্ষ বরণের গান ছাড়া কি বৈশাখ মাস আনবে না? তা তো কোনোভাবেই নয়! ছোটবেলায় পড়ে ছিলেন না- “সময় এবং স্রোত কারো জন্য অপেক্ষা করে না“? তাই পূর্ব দিগন্তে রাঙা আলো নিয়ে এবারো নতুন বছর শুরু হবে।

মডেলঃ রোমানা আমিন

দেখতে দেখতে সময় কত দ্রুত চলে যায়। ১৪২৭ কে বিদায় দিয়ে আমদের বরণ করে নিতে হবে ১৪২৮ সাল। ভাবছেন গৃহবন্দি বর্ষবরণ কেমন করে হবে, তাই তো? মন খারাপের কারণ নেই। সুন্দর সময় কাঁটাবার কিছু আইডিয়া দিবো।

ঘরে বসে পহেলা বৈশাখ পালন করবেন যেভাবেঃ

এবার করোনা ভাইরাসের কারণে যেহেতু সকল অনুষ্ঠান করতে বিধিনিষেধ প্রদান করা হয়েছে, তাই এবার না হয় পারিবারিক মেলার আয়োজন ছোট্ট করে ঘরেই হয়ে যাক। সকাল সকালই তুলে রাখা লাল-সাদা জামায় আর পান্তা-ইলিশ আর ভর্তা খেয়ে দিনটি শুরু হোক। বাড়ির সকলে মিলে না হয় খানিক গেয়ে নিলেন বটমূলের বৈশাখী গানটি।

এ বছরের সকল জড়া-গ্লানি মুছে যেতেও তো পারে! মুড়ি-মুড়কি বানিয়ে রাখুন বিকেল জন্য। দুপুরের নানান বাঙ্গালী ভোজ হতে পারে। আড্ডায় রাখতে পারেন এই বৈশাখী ইতিহাস। দিনটি খারাপ যাবে না বৈ কী।

এবারের পহেলা বৈশাখ বাড়ির বাহিরে না কাটিয়ে একটু চার দেয়ালের মাঝে কাটাই। দেশের যে এবার অমঙ্গল আর অসুখ। টক আর তিতা খেয়ে যেমন সম্পর্কের কালো ছায়া দূর করা আশা করা হয়, এবার না হয় করোনার কালো ছায়া দূরের আশা করবো। পহেলা বৈশাখ বাড়িতেই কাটুক আনন্দময়। সবাইকে অগ্রিম শুভ নববর্ষ!

নামঃ রোমানা আমিন
পোশাক ও গহনাঃ “র কালেকশনস”