চাঁপাইনবাবগঞ্জ শ্রমিক ইউনিয়নের নির্বাচন শনিবার।

মোঃ জুলফিকার আলম সুমন, চাঁপাইনবাবগঞ্জ জেলা সংবাদদাতাঃ চাঁপাইনবাবগঞ্জ জেলা ট্রাক, ট্যাংকলরি ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের ত্রি-বার্ষিক নির্বাচন আগামী আগামী ৬মার্চ শনিবার। নির্বাচনকে ঘিরে প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা দিনভর প্রচারণা চালিয়ে যাচ্ছেন। নির্বাচনকে সামনে রেখে গঠিত নির্বাচন কমিশন তাদের কার্যক্রম সুষ্ঠভাবে পরিচালনা করছেন।

নির্বাচন পরিচালনা বোর্ড সূত্রে জানা গেছে, এবার সভাপতি পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন সাবেক সভাপতি মো. আইয়ুব আলী (চেয়ার) মো. শহিদুল ইসলাম (গমের শীষ) ও বর্তমান সভাপতি মো. সাইদুর রহমান (মোটর সাইকেল)। সাধারণ সম্পাদক পদে ৬ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। মো. আজগার আলী (বাই সাইকেল), বতর্মান সাধারণ সম্পাদক মো. আনারুল ইসলাম (গামছা), মো. আব্দুল খালেক (ষ্টীয়ারিং হুইল), মো. জাহাঙ্গীর আলম (এক খোকা আংগুর), মো. বাবুল হোসেন (ডাব) ও মো. সাহাবুল হক (ট্রাক্টর))। একটি সিনিয়র সহ-সভাপতি পদের বিপরিতে ৪জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, মো. কুরবান আলী (বেলচা), মো. গোলাম আজম (হরিণ), মো. নাইরুল ইসলাম (শাপলা ফুল) ও মো. সাদেকুল ইসলাম (প্রজাপতি)। একটি সহ-সভাপতি পদের জন্যও ৪জন। তাদের মধ্যে গরুর গাড়ী প্রতীক মো. আনারুল ইসলাম, চশমা নিয়ে মো. আমিনুল ইসলাম, বটগাছ নিয়ে নির্বাচন করছেন মো. নওশাদ আলী। একটি যুগ্ম সাধারণ সম্পাদক পদে লড়ছেন ৪জন। তারা হলেন; মো. আব্দুল কাদের রাজন (হাত পাখা), মো. ওসমান আলী বাবলু (ট্রাক), মো. গোলাম নবী (হাতি) ও মো. মিজানুর রহমান (হারিকেন)। একটি সহসম্পাদক পদের বিপরিতে প্রতিদ্বন্দ্বিতা করছেন মাত্র ২জন। তারা হলেন; মো. আবুল কালাম (টায়ার) ও মো. হুমায়ুন কবির (মই)। কোষাধ্যক্ষ পদে দোয়াত-কলম প্রতীকে লড়ছেন মো. তৈমুর হোসেন ও চাকা প্রতীক নিয়ে লড়ছেন মো. মশিউর রহমান।

সাংগঠনিক সম্পাদক পদে ৬জন। তারা হলেন; মো. আব্দুল্লাহ শেখ তসলিম (মোটরগাড়ী), মো. আমিরুল ইসলাম (টিউবওয়েল), মো. কাজেম আলী (আম), মো. জেনারুল ইসলাম (কাভার্ডভ্যান), মো. মিলন রাজ (আনারস), মো. শামিউল ইসলাম (মোরগ)। একটি দপ্তর সম্পাদক পদে ২জন। তারা হলেন, মো. তাজুল ইসলাম তাজু (ঘোড়া) ও মো. শামিউল আলম রাজু (কাপ-পিরিচ)। প্রচার সম্পাদক পদেও ২জন রয়েছেন। তারা হলেন মো. নাসির উদ্দীন (এ্যাম্বুলেস) ও মো. মমিন আলী (গাভী)। ৪ টি সড়ক সম্পাদক পদের জন্য ভোটযুদ্ধ করছে ১২ জন। তারা হলেন; মো. আকরাম হোসেন সেলিম (কুঁড়েঘর), মো. আব্দুল মতিন (ট্যাংকলরী), মো. আব্দুস সালাম টুটুল (কুড়াল), মো. কামাল শেখ (হুইল রেঞ্জ), মো. জাহাঙ্গীর আলম (টেলিভিশন), মো. তোসিকুল ইসলাম (হাঁস), মো. নুরুজ্জামান মুন্সি (হাতুড়ি), মো. মাঝারুল ইসলাম (ব্যাটবল), মো. মোস্তফা (রিকশা), মো. রুবেল (চাঁদ তারা), মো. শাহালাল (কলস) ও মো.সাজারুল ইসলাম কালু (উড়জাহাজ)। ৪ টি কার্যরিনর্বাহী সদস্য পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন ১২জন। তারা হলেন; মো. আফসার আলী, মো. আব্দুল করিম, মো. আশরাফুল হক, মো. এমদাদুল হক (খোকন), মো. তৌহিদুল ইসলাম, মো. রবিউল ইসলাম, মো. লোকমান আলী, মো. শফিকুল ইসলাম, মো. শহিদুল ইসলাম, মো. স্বপন আলী, মো. হাবিবুর রহমান ও মো. হারুন আর রশিদ। এছাড়া ক্রীড়া ও সাংস্কৃতিকসম্পাদক পদে মো, রশিদুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায়য় নির্বাচিত হয়েছেন।

শ্রমিক ইউনিয়নের নির্বাচন কমিশনার অ্যাডভোকেট সাইফুল ইসলাম রেজা জানান, আগামী ৬ মার্চ শনিবার সকাল সাড়ে ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত জেলা আইনজীবী সমিতি ভবনে বিরতিহীনভাবে ভোটগ্রহণ করা হবে। ভোটার রয়েছে ৪ হাজার ৩৮০ জন।