জাতীয় প্রেসক্লাবের সামনে পুলিশ-ছাত্রদলের সংঘর্ষ, ধাওয়া-পাল্টাধাওয়া

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্রদলের নেতাকর্মীদের বিক্ষোভকে কেন্দ্র করে ব্যাপক সংঘর্ষ, ধাওয়া ও পাল্টাধাওয়া হয়েছে। এ সংঘর্ষের ঘটনায় পুলিশ সদস্য ও ছাত্রদলের নেতাকর্মীসহ বেশ কয়েকজন আহত হয়েছেন বলে জানা গেছে।

আজ রবিবার (২৮ ফেব্রুয়ারি) সকাল ১১ টার দিকে ছাত্রদলের বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা দিলে এই সংঘর্ষের শুরু হয়েছে। জানা গেছে, বিনা অনুমতিতেই জাতীয় প্রেসক্লাবের সামনে সমাবেশ শুরু করে ছাত্রদল। এতে সমাবেশের এক পর্যায়ে অনেক কর্মীকে মোটরসাইকেল ভাঙচুর ও আশেপাশের ভবন ভাঙচুর করতে দেখা যায়। এতে অনেক সাংবাদিকও আহত হয়েছেন বলে জানা গেছে।

প্রত্যক্ষদর্শীদের ভাষ্যমতে, ছাত্রদলের বিক্ষোভ সমাবেশের প্রস্তুতি হিসেবে নেতাকর্মীরা জাতীয় প্রেসক্লাবের ভেতরে দাঁড়িয়ে ছিলেন এবং বাইরে অবস্থান করছিলেন পুলিশ সদস্যরা। কিছুক্ষণ পর ছাত্রদলের নেতাকর্মীরা একটি মিছিল নিয়ে রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনের রাস্তায় এলে পুলিশের সঙ্গে তাদের ধাওয়া-পালটা ধাওয়া শুরু হয়।এসময় ছাত্রদলের কর্মীরা পুলিশকে ইট-পাটকেল নিক্ষেপ করে এবং পুলিশও তাদেরকে লাঠিচার্জ করে।

এমনকি ধাওয়া-পাল্টাধাওয়া, সংঘর্ষের একপর্যায়ে পুলিশকে টিয়ারশেল নিক্ষেপ করতে দেখা যায়। এসময় ছাত্রদেলের বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন এবং ছাত্রদলের  নেতাকর্মীদের ইটের আঘাতে পুলিশ সদস্যও আহত হয়েছেন বলে জানা গেছে।

পুলিশ বাহিনী জানান, জাতীয় প্রেসক্লাবের সামনে ছাত্রদল আজ যে সমাবেশের প্রস্তুতি নিচ্ছিল তার অনুমতি নেই। একারণে তাতে বাধা দেওয়া হয়েছে। 

উল্লেখ্য যে, বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এ সমাবেশে অংশ নেয়ার কথা থাকলেও তিনি আসার আগেই সেখানে সংঘর্ষ, ধাওয়া-পাল্টাধাওয়ার সৃষ্টি হয়।