জাতীয় শোক দিবসের অনুষ্ঠানের প্যান্ডেলে দুর্বত্তদের হামলা, ভাংচুর

সোনারগাঁ প্রতিনিধিঃ-নারায়ণগঞ্জ: সোনারগাঁ পৌরসভার মাঠে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬ তম শাহাদাত বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের প্যান্ডেলে দুর্বত্তরা হামলা ও ভাংচুর চালিয়েছে বলে অভিযোগ উঠেছে।

শনিবার বিকেলে সোনারগাঁ পৌরসভা মাঠে জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ(স্বাচিপ) এর কেন্দ্রীয় সাংগঠিনক সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরুর সমর্থকদের উদ্যোগে নির্মিত প্যান্ডেলে হামলা ও ভাংচুর করা হয়। এসময় চেয়ার টেবিল ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছবি সাঁটানো ব্যানার ভাংচুর ও ছিড়ে ফেলা হয়।

জানা যায়,সোনারগাঁয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাত বার্ষিকী উপলক্ষে সোনারগাঁ উপজেলা আওয়ামীলীগের নেতাকর্মীরা দু’ভাগে বিভক্ত হয়ে পালন করছেন।

পৃথকভাবে তারা ব্যানার ও ফেষ্টুন সাঁটিয়েছেন। সোনারগাঁ উপজেলা আওয়ামলীগের আহবায়ক কমিটির ব্যানারে নারায়ণগঞ্জ-৩ আসনের সাবেক সংসদ সদস্য আবদুল্লাহ আল কায়সারের নেতৃত্বে আহবায়ক কমিটি ও নারায়ণগঞ্জ জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ও স্বাধীনতা চিকিৎসক পরিষদ(স্বাচিপ) এর কেন্দ্রীয় সাংগঠিনক সম্পাদক ডা. আবু জাফর চৌধুরী বিরু সমর্থকরা এ দিবসটি উদযাপনের প্রস্তুতি নেন।

এ উপলক্ষে দু’পক্ষই উপজেলার বিভিন্ন স্থানে মিলাদ মাহফিল ও গণভোজের জন্য প্যান্ডেল তৈরি করে। সোনারগাঁ পৌরসভার মাঠে শোক দিবস উপলক্ষে আবু জাফর চৌধূরী বিরুর সমর্থক কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মোহাম্মদ হোসাইন ও সোনারগাঁও উপজেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক হাসান মিলাদ মাহফিল ও আলোচনা সভার জন্য প্যান্ডেল নির্মান করে। শনিবার বিকেলে ওই এলাকা ফাঁকা পেয়ে দুর্বৃত্তরা ওই প্যান্ডেলের চেয়ার টেবিল ভাংচুর করে প্যান্ডেলটি গুড়িয়ে দেয়।

এর আগে নারায়ণগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য লিয়াকত হোসেন খোকার সাঁটানো মোগরাপাড়া থেকে কাঁচপুর পর্যন্ত ২শতাধিক ফেস্টুন ছিড়ে ফেলে দুর্বৃত্তরা।

কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা মোহাম্মদ হোসাইন বলেন, আওয়ামীলীগ দল করতে হলে বঙ্গবন্ধুকে মনে প্রাণে বুকে ধারণ করতে হবে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানে মৃত্যুবার্ষিকীতে মিলাদ ও দোয়ার প্যান্ডেল ভাংচুর করা ন্যাক্কারজনক,এ ঘটনার নিন্দা জানাই।

সোনারগাঁ উপজেলা শ্রমিকলীগের আহবায়ক মাহবুব আলম মিলন বলেন, জাতীয় শোক দিবসের অনুষ্ঠানের প্যান্ডেল দুর্বৃত্তরা ভাংচুর করেছে। যারা এঘটনার সঙ্গে জড়িত তাদের খুঁজে বের করে আইনের আওতায় এনে বিচার দাবি করছি।

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবু জাফর চৌধূরী বিরু বলেন, বঙ্গবন্ধুর প্রতি যাদের শ্রদ্ধা ও ভালবাসা নেই তারাই এ ধরনের করতে পারে। এ ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি।

সোনারগাঁ থানার ওসি মোহাম্মদ হাফিজুর রহমান বলেন, বঙ্গবন্ধুর মিলাদ মাহফিলে যারা হামলা চালিয়ে ভাংচুর করেছে তাদের খুজে বের করে আইনের আওতায় আনা হবে।