ঝিনাইদহে স্কুল শিক্ষককে ব্লাকমেইল ও হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন

এম.মাসুম আজাদ, ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহে স্কুল শিক্ষককে ব্লাকমেইল ও হয়রানির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯জুন) দুপুরে ঝিনাইদহ প্রেসক্লাবের সম্মেলন কক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন হরিনাকুন্ডু তৈলটুপী মাধ্যমিক বিদ্যালয়ের স্কুল শিক্ষক দেলোয়ার হোসেন। হরিণাকুন্ডুর তৈলটুপী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক (সমাজবিজ্ঞান) দেলোয়ার হোসেন তার লিখিত বক্তব্যে বলেন, আমি একজন সহকারী শিক্ষক পদে কর্মরত আছি।

সমাজের কিছু কুচক্রি স্বার্থনেষী মহল ও সমাজের কতিপয় দু:চরিত্রহীন ব্যক্তিবর্গ আমার প্রতি ঈর্ষাম্বিত হয়ে আমাকে সমাজের বিভিন্ন স্থানে হেয় প্রতিপন্ন করার ষড়যন্ত্রে লিপ্ত রয়েছে। আমাকে ফাসিয়ে প্রতারণার ফাঁদে ফেলে ব্লাকমেইল করে গত ২২ জুলাই ২০২৩ ইং তারিখে মোঃ দেলোয়ার হোসেন নামের ফেসবুকের একাউন্ট থেকে আমার নাম ও ছবি ব্যাবহার করে কে বা কাহারা আমার চেহারা এডিটিং করে আমার অশ্লীল ছবি যুক্ত করে ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে বিভিন্ন ফেসবুক আইডিতে এবং আমার পরিচিত বন্ধুদের মেসেঞ্জার আইডিতে বিভিন্ন অশ্লীন ছবি, ভিডিও লিংক পোষ্ট করে সমাজে আমাকে হেয় প্রতিপন্ন করা সহ আমার মান সম্মানহানি করেছেন। এছাড়াও হরিনাকুন্ডু ও ঝিনাইদহের কিছু চাঁদাবাজ এই অশ্লীল ছবি বা ভিডিও ফুটেজ সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেবার ভয় দেখিয়ে চাদা দাবি করছেন।

শিক্ষক এই বিষয়ে এর তীব্র প্রতিবাদ জানিয়ে এবং সাংবাদিকদের লিখনির মাধ্যমে প্রকৃত সত্য ঘটনা উৎঘাটন করে প্রশাসনের মাধ্যমে প্রকৃত দোষীদের শাস্তির দাবী জানিয়েছেন। এর প্রেক্ষিতে গত ২৭ জুলাই ২০২৩ ইং তারিখে হরিণাকুন্ডু থানায় একটি অভিযোগ দাখিল করেন। এরপর তিনি বিদ্যালয়ে নিয়মিতভাবে উপস্থিত শিক্ষার্থীদের মাঝে মনোনিবেশ পরিবেশন সৃষ্টি করে যথারীতি পূর্বের নিয়মেয় পাঠদান শুরু করেন। কিন্তু ঐ কুচক্রি মহল শিক্ষক দেলোয়ারকে হুমকি ধামকি দিয়ে কর্মক্ষেত্রে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি করে পাঠদানের ব্যাঘাত ঘটাচ্ছে।

তিনি এই ঘটনার প্রতিকার চেয়ে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দোষীদের শাস্তির দাবী জানান। সেসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জুয়েল রানা বিশ্বাস, এ.কে.এম. মাহবুব বিল্লাহ, নায়েব আলী, আখের আলী, খায়রুল ইসলাম, আলম হোসেন, রকিবুল ইসলাম, মিজানুর রহমানসহ আরও অনেকে।