দুই দিনব্যাপী কচুয়ার শাজুলিয়া দরবার শরীফের বার্ষিক মাহফিল

মহসিন হোসাইনঃ কচুয়া উপজেলার দহুলিয়ায় অলীয়ে কামেল হযরতুল আল্লামা আবুল হাসান শাহ মুহাম্মাদ ফায়েজ উলস্নাহ শাজুলি (রহ.) এর নামে প্রতিষ্ঠিত শাজুলিয়া দরবার শরীফের বৃহষ্পতিবার ও কাল শুক্রবার (১৮ ও ১৯ ফেব্রুয়ারি) দুই দিনব্যাপী বার্ষিক মাহফিল অনুষ্ঠিত হচ্ছে।

মাহফিলের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন দরবার শরীফ কর্তৃপক্ষ। দু’দিনের মাহফিলে বাংলাদেশসহ এশিয়া মহাদেশের আন্তর্জাতিক মানের প্রখ্যাত আলেম, পীর মাশায়েখ ও ওলামায়ে কেরাম শাজুলিয়া তরিকতসহ গুরুত্বপূর্ণ বয়ান রাখবেন।

প্রতি বছরের ন্যায় এ বছরও দেশের বিভিন্ন এলাকার হাজার হাজার মুরিদীন ও ধর্মপ্রাণ মুসলমান মাহফিলে যোগ দেবেন বলে আশা করা হচ্ছে। মাহফিলে সভাপতিত্ব ও আখেরি মোনাজাত পরিচালনা করবেন দরবার শরীফের পীর আবুল হাসান শাহ মুহাম্মাদ রুহুল্লাহ শাজুলি। নায়েবে মোস্তাজেম হিসেবে উপস্থিত থাকবেন পীরজাদা শাহ মুহাম্মাদ নুরুল্লাহ শাজুলি।

আখেরী মুনাজাতে বাংলাদেশ ও মুসলিম বিশ্বের শান্তির জন্য এবং বিশ্ব মানবতার ইহ ও পরকালীন মুক্তির জন্য বিশেষ দোয়া করা হবে।

অন্যান্য বছরের ন্যায় এবারও মাহফিল উপলক্ষে খতমে কুরআন, অজিফায়ে হিজবুল বাহার ও অজিফায়ে দালায়িলুল খায়রাত পাঠ, শাজুলিয়া যুব কাফেলা ও শিল্পীগোষ্ঠী কর্তৃক ইসলামী সাংস্কৃতিক প্রতিযোগিতা, তা’লিমে জিকর, হিফজ সমাপনকারী ছাত্রদের পাগড়ি ও উপহার প্রদান, মরহুম হযরত ফায়েজ উল্লাহ শাজুলির (রহ.) জীবন ও কর্ম শীর্ষক আলোচনার আয়োজন করা হয়েছে।

তাছাড়া বার্ষিক মাহফিল উপলক্ষে বিনামূল্যে রক্তের গ্রুপ ও ডায়াবেটিস পরীক্ষার ব্যবস্থা রয়েছে। ১৮ ফেব্রুয়ারি বৃহস্পতিবার বাদ ফজর পবিত্র কুরআন তেলাওয়াত ও তালেমে জিকিরের মধ্য দিয়ে বার্ষিক মাহফিল শুরু হয়ে ২০ ফেব্রুয়ারি শনিবার বাদ ফজর পীর সাহেব হুজুরের আখেরী মোনাজাত এবং তাবারক বিতরণের মাধ্যমে মাহফিলের কার্যক্রম শেষ হবে।

আখেরি মোনাজাতে পীর সাহেব মাহফিলে শাজুলিয়া তরীকা ও দরবার শরীফের সকল মুরিন, মুহিব্বীন এবং সর্বস্তরের জনসাধারণকে উপস্থিত হয়ে দুনিয়া ও আখেরাতে মহা সাফল্য লাভ করার জন্য দরবার শরীফের পক্ষ থেকে বিশেষভাবে আহ্বান করা হয়েছে।