নওগাঁয় সংঘবদ্ধ চোরচক্রের নারীসহ গ্রেপ্তার ৫

এস এ বিপ্লব, ভ্রাম্যমান প্রতিনিধি: নওগাঁয় সংঘবদ্ধ চোরচক্রের তিন নারী সহ ৫ জনকে গ্রেফতার ও চুরি যাওয়া ৫০ হাজার টাকা উদ্ধার করেছে পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন, বগুড়া জেলার উত্তর চেলোপাড়া গ্রামের মৃত আলমের ছেলে সেলিমউদ্দিন (২৪), একই এলাকার মুকুলের ছেলে আরিফ হোসেন (২৫), মৃত আবদুল লতিফের মেয়ে ঋতু খাতুন(৪৫), হানিফের মেয়ে সেলিনা খাতুন(৩৮) ও রফিকের মেয়ে আয়শা আকতার(৩২) কে গ্রেফতার করে সদর থানা পুলিশ।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় সদর মডেল থানায় এক সংবাদ সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) রকিবুল আক্তার জানান, পুলক কুমার কুন্ডুর অভিযোগের প্রেক্ষিতে গত বুধবার দুপুর ১২টায় এক্সট্রিম ব্যাংক নওগাঁ শাখা থেকে ৫০ হাজার টাকা ৪ টি বান্ডিল সর্বমোট ২ লক্ষ টাকা উত্তোলন করে দুই পকেটে রাখে এবং পূর্বালী ব্যাংকে টাকা গুলো জমা দেয়ার উদ্দেশ্যে রওনা হলে শহরের বাটার মোড় ডক্টরস্ ফুডস্ নামক দোকানের সামনে ভীড়ের মধ্যে ধাক্কা দিয়ে প্যান্টের ডান পকেট থেকে কৌশলে নগদ ৫০ হাজার টাকা চুরি করে নেন।

এ অভিযোগের প্রেক্ষিতে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া বিপিএম দিক নির্দেশনায় এক ঘণ্টার মধ্যে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চুরি যাওয়া ৫০ হাজার টাকা সহ চোরচক্রের ৫ সদস্য কে গ্রেফতার করে পুলিশ। তাদের বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে বলে তিনি জানান।

সংবাদ সন্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) এ কে এম মামুন খান চিশতী, সহকারী পুলিশ সুপার জেলা বিশেষ শাখা (ডিএসবি) সুরাইয়া খাতুন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) আবু সাইদ,সদর থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম জুয়েল, সদর থানা পুলিশ পরিদর্শক তদন্ত ফয়সাল বিন আহসান, এস আই নাজমুল জান্নাত সাহা ও তৌহিদুল ইসলাম প্রমুখ সহ পুলিশে বিভিন্ন পর্যায়ে পুলিশ সদস্য উপস্থিত ছিলেন। আটককৃতদের বিরুদ্ধে নওগাঁ সদর মডেল থানায় একটি মামলা হয়েছে এবং গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরন করা হয়েছে।