নাইক্ষ্যংছড়িতে নারীদের আর্থ সামাজিক উন্নয়নের সেলাই প্রশিক্ষনের উদ্বোধন

জয়নাল আবেদীন টুক্কু, বান্দরবান প্রতিনিধিঃ নাইক্ষ্যংছড়িতে বান্দরবান জেলাপরিষদের উদ্যোগে ৩১ জন মহিলাদের মাঝে এমব্রয়ডারি সেলাই প্রশিক্ষণ উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১২ সেপ্টেম্বর) বিকাল ৩টার সময় উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের পরিচালনায় প্রশিক্ষণের মাধ্যমে নারীর আর্থ সামাজিক কর্মসংস্থান এবং উদ্যোক্তা সৃষ্টি কর্মসূচির লক্ষ্যে বান্দরবান জেলা পরিষদের অর্থায়নে এবং নাইক্ষ্যংছড়ি উপজেলা মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক ট্রেনিং সেন্টারে দিন ব্যাপী এমব্রয়ডারি সেলাই প্রশিক্ষণ কর্মসূচির আয়োজন করা হয়।

এসময় উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বান্দরবান জেলা পরিষদ সদস্য ক্যানেওয়ান চাক।
উপজেলা মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর কর্মকর্তা মুহাম্মদ জাহাঙ্গীর হোসেন এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন নাইক্ষ্যংছড়ি উপজেলা ভাইস চেয়ারম্যান মংহ্লা ওয়াই মার্মা, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মো: ইমরান, বান্দরবান জেলা মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তর সহকারি ও প্রশিক্ষক চিং মে মার্মা,এমব্রয়ডারি প্রশিক্ষক হালিমা খাতুন,আলিয়া আক্তার প্রমূখ।

উল্লেখ্য যে, প্রশিক্ষণের মাধ্যমে নারীর আর্থ সামাজিক কর্মসংস্থান এবং উদ্যোক্তা সৃষ্টির লক্ষ্যে উপজেলায় দিন ব্যাপী এমব্রয়ডারি সেলাই প্রশিক্ষণে ৩১ জন অসহায় মহিলাদের প্রশিক্ষণ দেওয়া হয়।