নাগরপুরে কালাজ্বর নির্মূল কর্মসূচী’র উপর একদিনের অবহিতকরণ সভা

তোফাজ্জল হোসেন তুহিন, নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি:
২০৩০ সালের মধ্যে কালাজ্বর মুক্ত বাংলাদেশ গড়ার লক্ষে টাঙ্গাইলের নাগরপুরে জাতীয় কালাজ্বর নিমর্ূূল কর্মসূচী সিডিসি (স্বাস্থ্য অধিদপ্তর) ও এসেন্ড বাংলাদেশের সহযোগীতায় কালাজ্বর নির্মূল কার্যক্রম জোরদার করার লক্ষ্যে অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকাল ১১ টায় উপজেলা কনফারেন্স রুমে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা: রোকনুজ্জামান খানের সভাপতিত্বে কালাজ্বর নির্মূল কর্মসূচী’র উপর একদিনের অবহিতকরণ সভায় বক্তব্য রাখেন, নাগরপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. আব্দুস সামাদ দুলাল, ভাইস চেয়ারম্যান মো. হুমায়ুন কবির, মহিলা ভাইস চেয়ারম্যান ছামিনা বেগম শিপ্রা প্রমুখ। এ সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মরত বিভিন্ন ডাক্তার ও শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগন উপস্থিত ছিলেন। কালাজ্বরের চিকিৎসা ও বিস্তার রোধে কি কি করোনিও এ বিষয়ে বিস্তারিত আলোচনা করেন প্রশিক্ষক প্রফেসর ডা: মনজুরুল হক খান।

উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডা: রোকনুজ্জামান খান বলেন, কালাজ্বরের পরীক্ষা ও চিকিৎসা অত্যান্ত ব্যয়বহুল। কিন্তু বর্তমান সরকার কালাজ্বর নির্মূলের লক্ষ্যে সম্পূর্ন ফ্রিতে এই চিকিৎসা সেবা দিচ্ছে। তাই আতংকিত না হয়ে আশপাশে যদি কোন রোগী থাকে তাহলে নাগরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার আহ্বান জানান তিনি।