পল্লী চিকিৎসকের ভূল চিকিৎসায় লাখ টাকার গরু মৃত্যুর অভিযোগ

এম.মাসুম আজাদ, ঝিনাইদহ:

ঝিনাইদহের মহেশপুরে গ্রাম্য পশু চিকিৎসক আতিকুল হক এর ভূল চিকিৎসায় গরীব কৃষক মোকলেছুর রহমানের প্রায় লাখ টাকা মুল্যের একটি ষাঁড় গরুর মৃত্যু হয়েছে বলে অভিযোগ উঠেছে।

জানাযায়, গত ২১ জুন সকালে উপজেলার পলিয়ানপুর গ্রামের কৃষক মোকলেছুর রহমানের গরুটি অসুস্থ হয়ে পড়লে জিন্নাহ নগর বাজারের গ্রাম্য পশু চিকিৎসক আতিকুল হক কে খবর দিলে সে কিছু না বুঝে ৩ টি ইনজেকশন দিয়ে ১ হাজার টাকা নিয়ে চলে যায়।
পুনরায় গতকাল গরুটি মারাত্মক ভাবে অসুস্থ হয়ে গেলে তাকে খবর দিলেও সে আসেনি।তারপর গরুর মালিক মোকলেছুর রহমান গরুটি নিয়ে উপজেলা প্রাণী সম্পদ অধিদপ্তরে যায়।সেখানে নিয়ে গেলে প্রাথমিকভাবে স্যালাইন দিয়ে গরুটির অবস্থা আশংকাজনক হওয়ায় ফিরিয়ে দেন।বাড়ী নিয়ে আসার পথিমধ্যে নোয়ানীপাড়া মোড় নামক স্থানে পৌঁছালে গরুটি মারা যায়।
কৃষকের অভিযোগ অতিরিক্ত ইনজেকশন দেওয়ার জন্য ই গরুটি মারা গিয়েছে।

বর্তমান গরুটির বাজার মূল্য প্রায় লাখ টাকা বলে জানান ক্ষতিগ্রস্থ কৃষক মোকলেছুর রহমান। তবে অভিযোগের বিষয়টি অস্বীকার করে পল্লী চিকিৎসক আতিকুল বলেন, আমি কোন ভূল চিকিৎসা দেয়নি।

এই বিষয়ে ভুক্তভোগী কৃষক মোকলেছুর রহমান উপজেলা প্রাণী সম্পদ অধিদপ্তরে একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা আতিবুর রহমান জানান, এই বিষয়ে একটি লিখিত অভিযোগ পেয়েছি।

তদন্ত পূর্বক পল্লী চিকিৎস আতিকুলের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। ভুক্তভোগী কৃষক মোকলেছুর রহমান সংশ্লিষ্ট কতৃপক্ষের কাছে ক্ষতিপূরন ও সঠিক বিচারের দাবি জানিয়েছেন।