পল্লী বিদ্যুৎ সমিতিতে চলছে অনির্দিষ্টকালের কর্মবিরতি

মেহেরপুর অফিস:
প্রধানমন্ত্রী ও বিদ্যুৎ বিভাগের নির্দেশনা অমান্য করে পল্লী বিদ্যুৎতায়ন বোর্ড কর্তৃক পল্লী বিদ্যুৎ সমিতির সমূহে শোষণ, নির্যাতন, নিপীড়ন অব্যাহত রাখা গুণগতমান হীন মালামাল ক্রয় করে গ্রাহক ভোগান্তি বৃদ্ধি এবং স্মার্ট ও টেকসই বাংলাদেশ বিনির্মাণে বিআরইডি- পিবিএস একিভূতকরণ অভিন্ন চাকরির বিধি বাস্তবায়ন ও সকল চুক্তিভিত্তিক অনিয়মিত কর্মচারীদের চাকরি নিয়মিত করনের দাবিতে অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি শুরু করেছে পল্লী বিদ্যুৎ সমিতির সকল কর্মকর্তা ও কর্মচারী।

সোমবার থেকে এ কর্মবিরতি শুরু করেছে তারা। তবে বিদ্যুৎ ব্যবস্থা ও জরুরি গ্রাহক সেবা সচল রয়েছে। সোমবার সকালে কর্মবিরতি চলাকালে মেহেরপুর পল্লী বিদ্যুৎ সমিতি প্রাঙ্গনে সমাবেশ করে। সমাবেশে বক্তব্য রাখেন প্রকৌশলী নাজমুল হক, ফরহাদ হোসেন, নাজমুনার জেরিন, ফ্লোরেন্ডা পারভিন, সবুজ মোল্লা, ওমর ফারুক, রবিউল ইসলাম, রাহাজুল ইসলাম, সিরাজুল ইসলাম, কাজী ইমরান হোসেন, রাজিব হোসেন প্রমূখ। এ সময় বক্তারা বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে টেকসই বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা ও মানসম্মত এবং নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহের ভূমিকা খুবই গুরুত্বপূর্ণ।

শতভাগ বিদ্যুতায়ন সহ পল্লী বিদ্যুৎতায়ন কার্যক্রমে অভূতপূর্ব উন্নতি সাধিত হলেও বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোডের্র নিম্নমানের বৈদ্যুতিক মালামাল ক্রয়ের মাধ্যমে ভঙ্গুর বিতরণ ব্যবস্থা ও অবকাঠামো নির্মাণ, প্রাতিষ্ঠানিক কাঠামোগত জটিলতা এবং পলিসি প্রণয়নে অদক্ষতার কারণে সাধারণ গ্রাহকের এর সুফল পাচ্ছে না। বক্তারা দ্রæত স্মার্ট ট্রেকশই বিদ্যুৎ ব্যবস্থা বিনির্মাণে আরইবি-পিবিএস একিভূতকরণসহ অভিন্ন চাকরিবিধি বাস্তবায়ন করার জোর দাবি জানান।