বাগেরহাটে বিয়ের প্রলোভন দেখিয়ে প্রবাসীর টাকা আত্মসাতের অভিযোগ

খান আশিকুজ্জামান, মোংলা বাগেরহাট :

অনলাইনে প্রেম অতঃপর বিয়ের প্রলোভন দেখিয়ে অর্ধকোটি টাকার অধিক আত্মসাতের অভিযোগ করেছে দক্ষিণ কোরিয়া প্রবাসী বাগেরহাট জেলা সদরের বাকপুরা এলাকার লুৎফার রহমানের ছেলে আবুল কালাম আজাদ। বিভিন্ন সাংবাদিকদের কাছে পাঠানো এক অভিযোগ বার্তায় তিনি তার প্রতারিত হওয়ার বিষয়টি তুলে ধরেন।

ভবিষ্যতে কোনো প্রবাসী যেন এধরণের প্রতারণার শিকার না হয় এবং সে যাহাতে তার কষ্টার্জিত অর্থ ফেরত পায় সে কারণেই বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় সাংবাদিকদের কাছে এই অভিযোগ পাঠান তিনি। বিষয়টি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানান আবুল কালাম আজাদ।

আজাদ অভিযোগে উল্লেখ করেন, করোনা কালীন সময়ে ফকিরহাটের সাতশৈয়া এলাকার আব্দুল মতিন শেখের কন্যা তুহিনা আক্তার লিনার সাথে ফেসবুকে তার পরিচয় হয়। পরিচয়ের পর সে স্বামী পরিত্যাক্তা ও অসহায় বলে জানায়। কিছু দিন পরে জানতে পারি, তুহিনা আক্তার লিনার ২ টি পুত্র সন্তান রয়েছে এবং ফকিরহাট উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান বিএনপি নেতা শরিফুল কামাল কারীম তার স্বামী।

বিষয়টি নিয়ে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে সে স্বামী সন্তানের কথা স্বীকার করে বলে কারিম চেয়ারম্যানকে সে তালাক দিয়েছে, তার সাথে এখন সে থাকে না এবং সে আমাকে বিবাহ করতে চায়। তার সরল কথায় বিশ্বাস করে তার প্রয়োজন অনুযায়ী দক্ষিণ কোরিয়া থেকে টাকা পাঠাতে থাকি। এপর্যন্ত তার বিকাশ ও ব্যাংক একাউন্টে পয়তাল্লিশ লক্ষের অধিক টাকা পাঠানো হয়েছে। কিন্তু পরবর্তীতে খোঁজ নিয়ে জানতে পারি যে লিনা কারীম চেয়ারম্যানের সাথে ঘর সংসার করতেছে।

এ প্রতারণার বিষয়ে তুহিনা আক্তার লিনার স্বামী কারিম চেয়ারম্যানকে জানাইলে সে ও তার সহযোগী মিঠুন সহ অঙ্গত কিছু লোকজন আমাকে ও আমার পরিবারকে বিভিন্ন ধরণের হুমকি ধামকি দেয়। যা আমার নিকট আত্মীয় স্বজন অবগত রয়েছে। সালিশ বিচার দেনদরবার হয়েছে। কিন্ত তুহিনা আক্তার লিনা বার বার প্রতারণার আশ্রয় নিয়ে আমার টাকা পরিশোধ করছে না।

ঘটনার বিষয়টি সম্মন্ধে জানতে তুহিনা আক্তার লিনার সাথে কথা বলার জন্য মুঠো ফোনে একাধিক বার ফোন দিলে সাংবাদিক পরিচয় দেওয়ার পরে ফোন কেটে দিচ্ছে।