বান্দরবানের লামার বন্যহাতির আক্রমনে প্রতিবন্ধি যুবতি নিহত

জয়নাল আবেদীন টুক্কু ,বান্দরবানঃ বান্দরবানের লামা উপজেলার আজিজনগর ইউনিয়নের পূর্ব চাম্বি আমতলী মুসলিম পাড়ায়  বন্যাহাতির আক্রমণে রহিমা বেগম (২০) নামের এক বাক প্রতিবন্ধি  যুবতি নিহত হয়েছে।

রহিমার পিতা ছোলেমান মিয়া জানান, ২৩ ফেব্রুয়ারী রাত আনুমানিক ১.৩০ মিনিটের সময় বন্যহাতি আমতলী মুসলিম পাড়ায় খাবারের জন্য ঢুকে পড়ে। এসময় ঘর থেকে বাহির হলেই বন্যহাতি তাকে আক্রমন করে।

রহিমার পিতা আরো জানান, ২৪ ফেব্রুয়ারী রহিমাকে নিয়ে প্রতিবন্ধি ভাতা আনতে যাওয়ার কথা ছিল। নিয়তির পরিহাস রাতে বন্য হাতি তাহার বাক প্রতিবন্ধি মেয়েটির প্রাণ কেড়ে নিল।

এ বিষয়ে আজিজনগর ইউপির সংশ্লিষ্ট  ওয়ার্ডের মেম্বার হারেজ মিয়া বলেন- রাতে হাতি এসেছে ৮/১০ বসত ঘর বাড়ি ভেঙ্গেছে অনেকের ক্ষতি করেছে। শেষে বোবা বাকপ্রতিবন্ধি মেয়েটিকে মেরে ফেলেছে। প্রায় সময় এলাকাবাসী আতঙ্কে থাকে এ বন্যহাতির কারণে।

আজিজনগর ইউপি চেয়ারম্যান জসিম উদ্দিন কোম্পানী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন – এই এলাকায় প্রায় বন্যহাতি আসে এ কারণে ঐ এলাকার লোকজন সর্বদা আতঙ্কে  থাকে।

স্থানীয় পুলিশ ফাঁড়ির  ইনচার্জ ইন্সপেক্টর  আতিকুর রহমান বলেন, রাতে তিনি অবগত হন যোগাযোগ ব্যবস্থা ভাল না থাকায় সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন।