বেড়া-সাঁথিয়া: ফের শিরোনামে রাজাকার শিরোমনি নিজামী

নিজস্ব প্রতিবেদক
মূলত আজ বিকেল থেকেই শুরু। অধিকাংশ চায়ের দোকানে টক শোতে ফিসফাস,কানাকানি-টানাটানি। মুচকি হাসি, কাষ্ঠ হাসি, বাঁকা হাসি, চাপা হাসি। তবে অট্টহাসি ছিল না। ঈদের পরদিন কি এমন হল? ঘটনা খানা তল্লাশী করে যা জানা গেল তাতে তো আক্কেল গুড়ুম।

ফের শিরোনামে রাজাকার শিরোমনি নিজামী। তবে গোটা দেশে নয়; পাবনা জেলার বেড়া ও সাঁথিয়া এলাকার। ঘটনাটা কি? এখানে প্রতিনিয়ত অনুষ্ঠিত হয় মিলাদ মাহফিল। ইসলামী জলসা। নিজামী গংরা অহরহ ব্যবহার করে মসজিদ। মহিলা কর্মীরা এনজিও’র আড়ালে, কখনো ধাত্রী সেবার নামে, কখনো আত্মীয় বাড়িতে বেড়াতে গিয়ে, আশপাশের বাড়িতে প্রচারের কাজ তো ঠিকই চালায়। তাদের কিছু লোক আওয়ামী লীগেও যোগ দিয়েছে। আর অর্থের বিনিময়ে নিজামীদের তথা জামায়াত নেতাদের আশ্রয় প্রশ্রয় তো রয়েছেই। আর পুলিশি ঝামেলা তো নেই বললেই চলে। সবই আমরা আমরা। ভায়রা ভায়রা। এটাতো সবাই জানে। নতুন কি?

-সেটাই তো মূল কাহিনি। আজ দুপুরে নুরে আলম নামে এক ছাত্রনেতা পুলিশের হাতে গ্রেফতার হয়েছে। চায়ের দোকানে দোকানে রটেছে,যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামীর ফাঁসির আদেশ কার্যকরের দিন তার গ্রামের বাড়িতে মিলাদ পড়ানো হয়। সেই খবর নুরে আলম স্থানীয় থানা পুলিশকে জানিয়ে বাঁধা সৃষ্টি করে। স্থানীয় নিজামী ভক্তদের বিরাট ক্ষোভ তার উপর। শুধু তাই নয়, সে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক নেতা এবং স্থানীয় এমপি বিরোধী গ্রুপের রাজনীতি করে। আর দুয়ে দুয়ে চার করতে এমপি শামসুল আলম টুকু নাকি ইশারায় পুলিশকে বলে তাকে গ্রেফতার করিয়েছে। টুকু সাহেব শুধু এমপি নন। সাবেক স্বরাষ্ট্র মন্ত্রী এবং বর্তমানে স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি।
চায়ের দোকানের এসব গপ্পবাজদের বিষয়ে অবশ্য পুলিশ বলছে, নুরে আলম একটি মামলার পলাতক আসামী। ওয়ারেন্টভুক্ত আসামী হিসেবে তাকে গ্রেফতার করা হয়েছে। সাঁথিয়ার বাড়ী এমন একজন সাবেক ছাত্রলীগ নেতা জানান, ২০১৯ সালে বিএনপি তাদের মিছিলে হামলার অভিযোগ করে নুরে আলমের নামে মামলা করেছিল।