ভারতে অক্সিজেনের জন্য টেন্ডুলকারের ১ কোটি রুপি সহায়তা

এই আমার দেশ ডেস্ক

ভারতে করোনা রোগীর সংখ্যা এতটাই বেড়ে গেছে যে বেসামাল হয়ে পড়েছে দেশটির হাসপাতালগুলো। সেইসঙ্গে দেখা দিয়েছে অক্সিজেনের তীব্র সংকট। দেশের এমন সংকটময় পরিস্থিতিতে সাহায্যের হাত বাড়িয়ে দিলেন ভারতীয় কিংবদন্তি ব্যাটসম্যান শচীন টেন্ডুলকার।

বৃহস্পতিবার তিনি ১ কোটি রুপি দান করেছেন অক্সিজেন সরবরাহের কাজে নেমে পড়া দাতব্য প্রতিষ্ঠান ‘মিশন অক্সিজেন’কে।

এই প্রতিষ্ঠানে দান করার পাশাপাশি টেন্ডুলকার সামাজিক যোগাযোগ মাধ্যমে সবাইকে আহ্বান জানিয়েছেন প্রতিষ্ঠানটিকে সাহায্য করার জন্য, যাতে প্রতিষ্ঠানটি আরও বেশি অর্থ পায়, তাতে অক্সিজেনের সরবরাহ আরও বেশি দেওয়া যাবে।

তিনি বলেন, ‘আমি এই কাজে কিছু অনুদান দিয়ে সাহায্য করেছি। আশা করি, তাদের এই মহৎ প্রচেষ্টা শিগগিরই ভারতজুড়ে আরও অনেক হাসপাতালে পৌঁছে যাবে। যখন মাঠে ক্রিকেট খেলতাম, আপনাদের সমর্থন আমার জন্য অমূল্য ছিল। আমার সাফল্যের বড় কারণ সেটি। আজ এ মহামারির সময়ে যারা এভাবে কঠোর পরিশ্রম করছেন, তাদের সমর্থনেও আমাদের সবাইকে এক হতে হবে।’

সম্প্রতি করোনা থেকে মুক্ত হয়েছেন শচীন টেন্ডুলকার। মুক্ত হওয়ার পর সামাজিক যোগাযোগ মাধ্যমে তিনি প্লাজমা দানের ঘোষণা দিয়েছিলেন। এবার অক্সিজেনের জন্য টেন্ডুলকার ১ কোটি রুপি অর্থ সহায়তা দিলেন।

এখন পর্যন্ত করোনায় ভারতে এক কোটি ৮৭ লাখেরও বেশি মানুষ আক্রান্ত। মারা গেছেন দুই লাখের বেশি। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৩ হাজার ৪৯৮ জন। সূত্র: জিনিউজ