মহামারি করোনা কালেও ধর্মপ্রাণ মুসলমানদের অগ্রিম ঈদের শুভেচ্ছা

খোরশেদ আলম, সাভার প্রতিনিধি: রমজানের ঐ রোজার শেষে এলো খুশির দিন এই শ্লোগানকে সামনে রেখে। দীর্ঘ এক মাসের সিয়াম সাধনার পর বাংলাদেশে ঈদুল ফিতর আসে খুশি নিয়ে। ঈদের চাঁদ দেখা দেওয়ার পর জাতীয় কবি কাজী নজরুল ইসলামের এই গান রেডিও, টেলিভিশনে সম্প্রচার শুরু হওয়া মানে চাঁদ রাতেই ঈদের খুশি, আনন্দ শুরু হওয়া।

চাঁদ দেখার পরপরই সঙ্গে সাক্ষাৎে, ফোনে ঈদের শুভেচ্ছা বিতরণ শুরু করেন মুসলমানরা। স্বাধীনতার পর থেকে বরাবরই এমনটা হয়ে আসছে বাংলাদেশে।

এক মাস সিয়াম সাধনার পর আবার সেই  পবিত্র ঈদুল ফিতর সকল ইসলাম ধর্মাবলম্বীদের ঘরে-ঘরে আনন্দের সুবার্তা পৌঁছে যাবে। আর এই ঈদকে সামনে রেখে সবাইকে অগ্রীম শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন আশুলিয়া থানা যুবলীগ নেতা মো:  আনোয়ার হোসেন মিয়া।

অদৃশ্য করোনাভাইরাসের কারণে বিশ্বব্যাপী মহামারি দেখা দেওয়ায় ঘরবন্দি জীবনে উৎসবে যেন সেই প্রাণটাই আজ বড় শুকনো, বিবর্ণ। তারপরও আজ মুসলমান ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসবের দিন।

এসময় তিনি বলেন, ঈদের এই খুশিতে আপনাদের-আমাদের জীবনকে মহান আল্লাহতায়ালা পূর্ণতা দান করুন, এই দোয়া করি। পবিত্র ঈদুল ফিতর সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ, শান্তি ও সমৃদ্ধি।’ ‘এবছরেও ঈদ একবারে আলাদা আর ভিন্নভাবে সবাই পালন করবে। পারিবারিক ও সামাজিক বন্ধন বেড়েছে আর কমে গেছে সামাজিকভাবে বিভিন্ন জায়গায় যাতায়াত। বছরের প্রতিটি দিন ঈদের দিনের মতো আনন্দময় হোক-এই শুভ প্রত্যয়ে আবারও ঈদ মোবারক।’ সেই সাথে করোনার জন্য স্বাস্থবিধি মেনে চলবেন এবং সামাজিক দূরুত্ব বজায় রাখবেন।