মুক্তিযুদ্ধের ইতিহাসে পুলিশ একটি গুরুত্বপূর্ণ অধ্যায়: চুমকি

ওমর আলী মোল্যা, কালীগঞ্জ(গাজীপুর) প্রতিনিধিঃ মুক্তিযুদ্ধের ইতিহাসে বাংলাদেশ পুলিশ বাহিনী একটি গুরুত্বপূর্ণ অধ্যায় বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কমিটির মহিলা বিষয়ক সম্পাদক মেহের আফরোজ চুমকি এমপি।তিনি রোববার (০৭ মার্চ) বিকেলে গাজীপুরের কালীগঞ্জ থানা প্রশাসন কর্তৃক আয়োজিত ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠান ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে আনন্দ উদযাপন অনুষ্ঠানে থানা চত্ত্বরে তিনি প্রধান অতিথির বক্তব্যে এ মন্তব্য করেন।তিনি বলেন, বর্তমান সরকার পুলিশ বাহিনীকে আরো বেশি ডিজিটালাইজ করেছেন। করোনাকালীন সময়ে পুলিশ যে ভূমিকা পালন করেছে তা নিন্দেহে প্রশংসার দাবিদার।

থানায় সেবা নিতে আসা নারী ভুক্তভোগীদের প্রতি বিশেষ গুরুত্ব দেওয়ার পাশাপাশি পুলিশকে আরো বেশি দায়িত্বশীল হওয়ার অনুরোধ করেন চুমকি।তিনি আরো বলেন, দেশ ও আমাদের সামাজিকতার পরিবর্তন হয়েছে। আর এ কথা আমাদের নয়, এটা আন্তর্জাতিকভাবেই স্বীকৃত।কিন্তু আজ আমরা যে দেশ নিয়ে গর্ববোধ করি। সেই দেশের জাতির জনককে স্বাধীনতা বিরোধীরাই হত্যা করেছিল। বঙ্গবন্ধু ৭ মার্চের ভাষণ অনেক দুঃখ-কষ্ট নিয়ে পাঠ করেছিলেন। আর সেই ভাষণই দেশের মুক্তিকামী মানুষকে বাংলার জমিনে একটি লাল-সবুজের মানচিত্র এনে দিয়েছে।কালীগঞ্জ থানার অফিসার ইনচার্জ একেএম মিজানুল হকের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি নুরুল আলম মিনা (বিপিএম, পিপিএম বার), গাজীপুর জেলার ভারপ্রাপ্ত পুলিশ সুপার একেএম জহিরুল ইসলাম, কালীগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, কালীগঞ্জ পৌরসভার নব নির্বাচিত মেয়র এস.এম রবিন হোসেন।

কালীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মো. সাদেকুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন উপজেলা কমিউনিটি পুলিশের সভাপতি এবিএম তারিকুল ইসলাম, আওয়ামী লীগ নেতা পরিমল চন্দ্র ঘোষ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাকসুদ-উল-আলম, ইউপি চেয়ারম্যান মো. শরীফুল ইসলাম সরকার তোরণ, মো. মাহবুবুর রহমান ফারুক মাস্টার, ছাত্রলীগ নেতা তানভীর মোল্লা প্রমুখ।

এ সময় কালীগঞ্জ থানার ইন্সপেক্টর (তদন্ত) শহিদুল ইসলাম, ইন্সপেক্টর (অপারেশন) মোজাম্মেল হক, থানার উপ-পরিদর্শক, সহকারী উপ-পরিদর্শক, গণমাধ্যমকর্মী, কমিউনিটি পুলিশ, রাজনৈতিক ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।এর আগে অনুষ্ঠানের প্রথান অতিথি মেহের আফরোজ চুমকি এমপি ও অন্যান্য অতিথিবৃন্দ মিলে ১৪ পাউন্ডের একটি কেক কেটে দিবসটি উদযাপন করেন।