শৈলকুপায় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষ: উভয়পক্ষে আহত অর্ধশত, ‌ত্রিশ‌টি বা‌ড়ি ভাংচুর

এম হাসান মুসা, শৈলকুপা (ঝিনাইদহ) প্রতিনিধি: ঝিনাইদ‌হের শৈলকুপায় আওয়ামী লীগের বিবাদমান দুই গ্রুপের সংঘর্ষে উভয় পক্ষের অন্তত ৫০ জন আহত হয়েছেন ও ৩০ টি বা‌ড়ি ভাংচুর করা হ‌য়ে‌ছে আহত‌দের ঝিনাইদহ সদর হাসপাতাল ও শৈলকুপা স্বাস্থ‌্য কম‌প্লে‌ক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার সন্ধ্যায় উপজেলার বগুড়া ইউনিয়নের বারুইহুদা গ্রামে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের অন্তত প‌ক্ষে ৫০ জন আহত হন। আহতদের রাতেই উপজেলা স্বাস্থ্য কম‌প্লে‌ক্সে ভর্তি করা হয়েছে। বগুড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপ‌তি ও ইউ‌পি চেয়ারম‌্যান নজরুল ইসলাম এবং যুবলীগ ঝিনাইদহ জেলা শাখার যুগ্ন আহ্বায়ক শ‌ফিকুল ইসলাম শিমুল সমর্থকদের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটেছে।
চেয়ারম‌্যান নজরুল ইসলাম বলেন,শিমুল সম‌র্থিত ন‌াসি‌রের নেতৃত্বে শতাধিক লোকজন ধারালো অস্ত্র ও লাঠিসোঠা নিয়ে শুক্রবার সন্ধ্যায় বারুইহুদা গ্রা‌মের বি‌ভিন্ন বাড়ীতে ঢুকে ৩০টি ঘর ভাংচুর করে এবং ঘ‌রের ভেত‌রে থাকা বি‌ভিন্ন আসবাবপত্র,টি‌ভি,ফ্রিজ ভাংচুর ক‌রে ও বা‌ক্সে থাকা কাপড়,নগদ টাকা,স্বর্নলঙ্কার এমন‌কি গরু-ছাগল লুট ক‌রে নি‌য়ে যায়। এ সময় তাদের হামলায় কমপ‌ক্ষে ৩০ জন আহত হ‌য়ে‌ছে ।

অপরদিকে শ‌ফিকুল ইসলাম শিমুল বলেন, চেয়ারম‌্যান নজরুল ইসলা‌মের গ্রুপের বা‌রি‌কের লোকজন প্রথ‌মে আমার গ্রুপের লোকজনের উপর বারুইহুদা স্কু‌লে ব‌সে থাকার সময় অত‌র্কিত হামলাক‌রে এতে ঐ সময় কয়েকজন আহত হয়।এ ঘটনায় এলাকাবাসী জোট বদ্ধ হ‌য়ে প্রতিপ‌ক্ষের বা‌ড়ি‌তে হামলা চালায়।

শৈলকুপা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম জানান,দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনার খবর পেয়ে আমি নিজে ওই এলাকা পরিদর্শন করে এসেছি। এ ঘটনাকে কেন্দ্র করে ওই এলাকায় পুলিশ মোতায়েন করা হ‌য়ে‌ছে।লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।