সরকারি আদেশ অমান্য করে কারখানা চালু রাখায় কর্তৃপক্ষকে জরিমানা

সাভার-আশুলিয়া প্রতিনিধি: আশুলিয়ায় সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে গোপনে কারখানা চালু রাখায় একটি পোশাক কারখানাকে ১০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত।

বুধবার (২৮ জুলাই) আশুলিয়ার থানা ধীন ধামসোনা ইউনিয়নের বুড়িরবাজার এলাকার ‘টেক্সট্রিম ফ্যাশন লিমিটেড’ কারখানায় এ অভিযান পরিচালনা করে জরিমানা করেন আশুলিয়া রাজস্ব সার্কেল (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেন।

খোঁজ নিয়ে জানা যায়, বিধিনিষেধের লকডাউনে সরকারি সিদ্ধান্ত অনুযায়ী পোশাক কারখানা বন্ধ ঘোষণা করা হলেও টেক্সট্রিম ফ্যাশন লিমিটেড’ নামের কারখানাটির উৎপাদন অব্যাহত রাখে। প্রায় ১০০ জন শ্রমিক দিয়ে জোর করে কাজ করানোয় এক শ্রমিক ‘৯৯৯’ ফোন করে কারখানা খোলার বিষয়টি জানিয়ে দেয়। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে ম্যাজিস্ট্রেটকে খবর দিলে অভিযান পরিচালনা করে ১০ হাজার টাকা জরিমানা করে কারখানা বন্ধ করে দেওয়া হয়।

এব্যাপার আশুলিয়া থানার উপ-পরিদর্শক এসআই আল-আমিন বলেন, খবর পেয়ে ওই কারখানায় গিয়ে দেখি কারখানা চালু রয়েছে। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেটের কাছে অভিযোগ দিলে সংক্ষিপ্ত বিচারে ১০ হাজার টাকা জরিমানা করে ভ্রাম্যমান আদালত।

আশুলিয়া রাজস্ব সার্কেল (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আনোয়ার হোসেন বলেন, কারখানাটি সরকারি নির্দেশনা অমান্য করে উৎপাদন অব্যাহত রাখায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। একই সাথে কারখানা বন্ধ করে দেওয়া হয়েছে।