সরকারি নিয়মনিতি না মেনেই চলছে টেন্ডার কাজ গুলোতে আত্মীয় করন

নিজস্ব প্রতিবেদকঃ BIWTA ণৌ-সওপ বিভাগের টেন্ডার (দরপত্র) নিয়ন্ত্রণ করেন ১ জন। মিঃ জামান বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত। তবে রাজনৈতিক দর্শন যা-ই হোক না কেন, তাদের ছাড়া কাজ নিতে পারেন না কেউই। ই-টেন্ডারে কোনো ঠিকাদার কাজ পেলেও নির্দিষ্ট অঙ্কের চাঁদা দিতে হয় তাদের।কেউ কেউ আমাদেরকে জানান।

তাদের কথার বাইরে গিয়ে কেউ কাজ করতে গেলেই হুমকি-ধমকি ও মারধরের শিকার হন।BIWTA ণৌ-সওপ বিভাগের এর বেশির ভাগ কাজ পাচ্ছেন ২মালিকের ২টি কম্পানি রোকন কনস্ট্রাকশন ও চৌধুরী ইঞ্জিনিয়ারিং কম্পানি।বর্তমানে কাজ করছে যে ঘাট গুলোতে তারা।

LP -০১ ইলিশা ফেরিঘাট, TP-১০৫ মুন্সীগঞ্জ ঘাট,NP- ৩৭৮লাউ যোগ ঘাট,NP -৩৬৮ গজারিয়া খালপার ঘাট,SP-১৫৪ কাঠালিয়া লঞ্চ ঘাট,SP -২২৯ সিরাজগঞ্জ লঞ্চঘাট,NP-২৬১ গাবতলি ঘাট, SP ৩৪২ জুরায়ছরী ঘাট,TP -১১৩ মেঘনা ঘাট,TP -১২৮দৌলদিয়া ঘাট। এই সমস্ত কাজ পেয়েছেন

দুলাভাই এর শক্তিতে দুলাভাই হচ্ছেন মোঃ আব্দুর রহিম আতিরিক্ত পরিচালক (মেরিন) ভারপ্রাপ্ত ণৌ-সওপ বিভাগের কর্মকর্তা। সরকারি নিয়মনিতি না মানে নিজের ক্ষমতার বলে এই কাজগুলো করছেন।

তিনি দীর্ঘদিন যাবৎ আত্মীয় করন করে যাচ্ছে পাশাপাশি হাতিয়ে নিচ্ছেন কোটি কোটি টাকা।এ বুঝি দেখার মতো কেও নাই?আমাদের কাছে এমন কিছু তথ্য আসে এই ২টি কম্পানি টেন্ডার ছারায় কাজ পাচ্ছেন।