সারা দেশের ন্যায় বান্দরবানেও স্বাস্থ্য বিধি মেনে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান শুরু

জয়নাল আবেদীন টুক্কু, বান্দরবান প্রতিনিধি: দীর্ঘ দেড় বছর পর বাদ্যের তালে তালে প্রবেশ করে বান্দরবানের ক্যান্ট: পাবলিক স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীরা। রবিবার (১২ সেপ্টেম্বর) সকাল ৮টায় সকালে বান্দরবান ক্যান্ট: পাবলিক স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ লে.কর্ণেল সিরাজুল ইসলাম উকিল (পিএইচডি) বিদ্যালয় প্রাঙ্গণে উপস্থিত হয়ে ফুল দিয় শিক্ষার্থীদের বরণ করেন। পরে স্বাস্থ্য বিধি মেনে শুরু হয় শ্রেনীর প্রথম দিনের পাঠদান।

অধ্যক্ষ লে.কর্ণেল সিরাজুল ইসলাম উকিল বলেন, দীর্ঘ করোনা মহামারীর পর স্বাস্থ্যবিধি মেনে স্কুল-কলেজ খুঁলে দেওয়া হয়েছে। এতে স্কুল-কলেজ প্রাণ ফিরে পেয়েছে এবং শিক্ষার্থীদের মাঝে পড়ালেখার উৎসাহ উদ্দীপনা তৈরী হয়েছে। সরকারের এ কার্যক্রমকে আমরা স্বাগত জানাই। এ সময় শিক্ষক, অভিভাবক, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দসহ গণ্যমান্যরা উপস্থিত ছিলেন।

এদিকে সকালে বান্দরবান সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়, সরকারী উচ্চ বিদ্যালয়, বান্দরবান কালেক্টরেট স্কুলসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে আনন্দ আর উছ্বাসের সঙ্গে স্কুলে প্রবেশ করে শিশুরা। এসময় শিক্ষকরা শিক্ষার্থীদের স্বাস্থ্যবিধি মেনে শ্রেণিকক্ষে প্রবেশ করতে উৎসাহিত করেন। এছড়াও বান্দরবানের লামা,আলীকদম,নাইক্ষ্যংছড়ি,থানছি,রুমা,উপজেলার স্কুল, কালেজ, মাদ্রাসাসহ সকল শিক্ষা প্রতিষ্ঠানে স্বাস্থ্য বিধি মেনে পাঠদান শুরু হয়।