সৈয়দপুর পৌরসভার ২০২৪-২০২৫ অর্থবছরের বাজেট ঘোষণা

তারিকুল ইসলাম তারিফ:
নীলফামারী জেলা প্রতিনিধিঃ নীলফামারী জেলার সৈয়দপুর পৌরসভার ২০২৪-২০২৫ অর্থবছরের ১৬৮ কোটি ৮১ লাখ ৭৯ হাজার ৮৭ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে। রবিবার দুপুরে পৌর কমিউনিটি সেন্টারের হলরুমে এই বাজেট ঘোষণা করা হয়। বাজেট উপস্থাপন করেন পৌর মেয়র রাফিকা আকতার জাহান। পৌরসভার নতুন অর্থবছরের বাজেটে রাজস্ব খাতে আয় ধরা হয়েছে ৩৯ কোটি ৬ লাখ ৪৯ হাজার ১১৬ টাকা।

এর মধ্যে কর খাতে আয় ধরা হয় ৭ কোটি ৭০ লাখ ৬৪ হাজার ৯৭৪ টাকা, রেট (হার) ৬ কোটি ৪৪ লাখ ৭ হাজার ১০৭ টাকা, পৌর স্থাবর সম্পত্তি থেকে আয় ৫ কোটি, পৌর সম্পত্তি থেকে আয় ৫ কোটি ৪৫ লাখ টাকা ও অন্যান্য খাত থেকে ৪ কোটি ৪৪ লাখ ৪৫ হাজার টাকা।

এ ছাড়া সরকার প্রদত্ত উন্নয়ন সহায়তা মঞ্জুরি আয় ধরা হয়েছে ৮০ লাখ টাকা, বিশেষ অনুদান ১ কোটি ২০ লাখ টাকা, পৌর অফিস ভবন নির্মাণে সরকারিভাবে ১০ কোটি টাকা ধরা হয়েছে। পক্ষান্তরে রাজস্ব খাতে ৩৯ কোটি ৬ লাখ ৪৯ হাজার ১১৬ টাকা ব্যয় ধরা হয়েছে। রাজস্ব খাতে ব্যয়গুলোর মধ্যে রয়েছে–পৌরসভার কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা ৫ কোটি ৩২ লাখ ২৭ হাজার ৮৬৬ টাকা, মেয়র ও কাউন্সিলরদের সম্মানী ১ কোটি ৩ লাখ, কনজারভেন্সি মঞ্জুরি ১০ কোটি, সংস্থাপন খাতে ৭ কোটি ৩৮ লাখ ৩০ হাজার টাকা, স্বাস্থ্য ও পয়ঃপ্রণালি পরিষ্কার ২ কোটি ৩২ লাখ ৮০ হাজার টাকা এবং নিজস্ব তহবিলে উন্নয়ন ১৫ লাখ টাকা।বাজেট ঘোষণার আগে স্বাগত বক্তব্য দেন পৌরসভার নির্বাহী প্রধান কর্মকর্তা মো. সাইদুজ্জামান।

আরো উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র-১ শাহিন হোসেন, আবুল কাশেম সরকার দুলু, সংরক্ষিত মহিলা আসন সদস্য ও প‍্যানেল মেয়র-৩ সবিয়া বেগম, নির্বাহী প্রকৌশলী মো. শহিদুল ইসলামসহ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলরা উপস্থিত ছিলেন।