৭ মার্চের ভাষণ ছিল মহামন্ত্র নাইক্ষ্যংছড়িতে অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল

মোঃ জয়নাল আবেদীন টুক্কু, বান্দরবান 
ঐতিহাসিক ৭ই মার্চ উপলক্ষে আয়োজিত ও বাংলাদেশ এলডিসি থেকে উন্নয়নশীল দেশে উত্তরণে জাতিসংঘের চূড়ান্ত সুপারিশ প্রাপ্তিতে আনন্দ উদযাপন করেছে নাইক্ষ্যংছড়ি থানা পুলিশ।  রবিবার (৭ মার্চ) বিকালে থানা চত্বরে নাইক্ষ্যংছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো: শফিউল্লাহ’র সভাপতিত্বে
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বান্দরবান জেলার অতিরিক্ত পুলিশ সুপার অশোক কুমার পাল  (পিপিএম সেবা)। বিশেষ অতিথি ছিলেন নাইক্ষ্যংছড়ি থানা’র অফিসার ইনচার্জ (ওসি) মুহাম্মদ অালমগীর হোসেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা অাবু জাফর মো: সেলিম। অনুষ্ঠানে বক্তারা বলেন, বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ পৃথিবীর কালজয়ী ভাষণগুলোর অন্যতম। পরাধীনতার শৃঙ্খল ভেঙে মুক্তিকামী জনগণকে যুদ্ধে ঝাঁপিয়ে পড়তে সেই ভাষণ ছিল এক মহামন্ত্র। একটি ভাষণ কীভাবে গোটা জাতিকে জাগিয়ে তোলে, স্বাধীনতার জন্য মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়তে উৎসাহিত করে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ তার অনন্য উদাহরণ। বক্তারা অারো বলেন, স্বাধীন-সার্বভৌম বাংলাদেশকে একটি সুখী-সমৃদ্ধ সোনার বাংলায় পরিণত করাই ছিল বঙ্গবন্ধুর আজীবনের লালিত স্বপ্ন। মহান এ নেতার সে স্বপ্ন পূরণে আমাদের অব্যাহত প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। বাংলাদেশকে ২০৪১ সালে উন্নত-সমৃদ্ধ দেশে পরিণত করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘রূপকল্প-২০২১’ ও ‘রূপকল্প-২০৪১’ ঘোষণা করেছেন। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর সন্ধিক্ষণে এসব কর্মসূচি বাস্তবায়নে দলমত-নির্বিশেষে সকলকে নিজ-নিজ অবস্থান থেকে অবদান রাখতে হবে। অনুষ্ঠানে অন্যান্যদের মাঝে ছিলেন, নাইক্ষ্যংছড়ি উপজেলা নির্বাচন অফিসার অাবু জাফর মোঃ ছালেহ। উপজেলা অাওয়ামী লীগের সহ-সভাপতি অাবু তাহের, সহ-সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান তসলিম ইকবাল চৌধুরী, সাধারণ সম্পাদক মো: ইমরান, বান্দরবান জেলা পরিষদের সদস্য ক্যানেওয়ান চাক, উপজেলা ভাইস চেয়ারম্যান মংহ্লা মার্মা,মাননীয় মন্ত্রী প্রতিনিধি খাইরুল বশর, মুক্তিযোদ্ধা কমান্ডার রাজা মিয়া, নাইক্ষ্যংছড়ি সদর ইউপি চেয়ারম্যান নুরুল অাবছার ইমন। ঘুমধুম ইউপি চেয়ারম্যান জাহাঙ্গীর অাজিজ, উপজেলা সেচ্ছাসেবক লীগের সভাপতি অাব্দুস সত্তার, ঘুমধুম তদন্ত কেন্দ্রে অাইসি দেলোয়ার হোসেন,  নাইক্ষ্যংছড়ি থানার সেকেন্ড অফিসার নুরুল ইসলাম, এসঅাই অরুন, এস অাই মুহাম্মদ গোলাম মোস্তাফা, এস অাই মুফিজুর রহমান, এস অাই ফিরোজ অালম, নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক( ভা:) জাহাঙ্গীর অালম কাজল , দপ্তর ও প্রচার সম্পাদক জয়নাল অাবেদীন টুক্কু, সদস্য মো: ইউনুছ প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন এস অাই মো: অামিন।
এর আগে উন্নয়নের অগ্রযাত্রায় বাংলাদেশ, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ ও ইউনেস্কো কর্তৃক স্বীকৃতির ভিডিও দেখানো হয়।
এছাড়া ৭ই মার্চ উপলক্ষে কেক কেটে আনন্দ উদযাপনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন অতিথিরা। এরপর পরিবেশিত হয় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।