রাজিবুল হক রনি : বঙ্গবন্ধুর সৈনিক হতে হলে আগে মানুষকে ভালোবাসতে হবে। নেতা হতে হলে মানুষের কল্যাণে এগিয়ে আসতে হবে ।

যে নেতা মানুষকে ভালো বাসবে না,যে মানুষের কল্যাণে কাজ করবেনা,সে কখনো আওয়ামী লীগের নেতা ও বঙ্গবন্ধুর সৈনিক হতে পারে না।গতকাল প্রমান করলো সে কতটা ভালোবাসার প্রিয় নেতা। বঙ্গবন্ধুর নীতি আদর্শ হিসেবে একজন সফল নেতা শাহীন।

আসন্ন উপজেলা পরিষদ নিবার্চনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত চেয়ারম্যান পদপ্রার্থী সুজানগর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এবং উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মরহুম আবুল কাশেম মাস্টারের কনিষ্ঠ পুত্র শাহিনুজ্জামান শাহিন কে মঙ্গলবার দুপুরে ঢাকা থেকে কাজীরহাট লঞ্চ ঘাটে পৌছালে হাজার হাজার জনতা তাকে ফুলের তোড়া ও মালা দিয়ে বরন করে।

উপজেলা আ’লীগ এবং পৌর আ’লীগ ও সকল ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ সহ সর্বস্তরের জনগণ এ গণসংর্বধণা প্রদান করেন। এসময় হাজারো হোন্ডা, মাইক্রোবাস, ট্রাক, সিএনজি সহ হাজারো নেতাকর্মী বিশাল শোভাযাত্রা নিয়ে শাহিনুজ্জামান শাহিন কে সুজানগর এর পথে দারুণ এক শোভাযাত্রার সূচনা ঘটায় ।রাস্তার দুপাশে হাজার হাজার মানুষ তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানাতে অধীর আগ্রহে মানুষের ঢল ।

শাহিনুজ্জামান শাহিন ও তার হাজারো নেতা কর্মীদের নিয়ে তার পিতা মরহুম আবুল কাশেম মাস্টার সহ শহীদদের কবর জিয়ারত করে। এরপর মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের জাতীর জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুস্প অর্পন করে। এ সময় তিনি বলেন যদি রাত পোহালে শোনা যেত বঙ্গবন্ধু মরে নাই আসলেই তাই তিনি দেশের সকল স্তরের জনতার মাঝে বেচে আছেন। তিনি আমাদের জন্য রেখে গেছেন বিনম্র ত্যাগ আর মানুষের কল্যাণে নিজের জীবন উৎসর্গ করার পৃথিবীর সর্বশ্রেষ্ঠ নজির। আমরা সেই মহান নেতার সৈনিক।

শেষে সুজানগর বাস টার্মিনালে এক পথসভা অনুষ্ঠিত হয়। উপজেলা আ’লীগের সভাপতি ও পৌর মেয়র আলহাজ্ব আব্দুল ওহাবের সভাপতিত্বে ও পৌর আ’লীগের সভাপতি ফেরদৌস আলম ফিরোজের সঞ্চালনায় বক্তব্য প্রদান করেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী শাহিনুজ্জামান শাহিন। এসময় উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা এস এম সামছুল আলম, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. শাজাহান আলী খান, সাংগঠনিক সম্পাদক রেজাউল করিম রেজা, সাইদুর রহমান সাইদ, কৃষি বিষয়ক সম্পাদক রাজা হাসান, উপ-দপ্তর সম্পাদক রেজাউল করিম রেজা মন্ডল, পৌর আ’লীগের সাবেক সভাপতি মাহমুদুজ্জামান মানিক, উপজেলা কৃষকলীগের সভাপতি আব্দুস সাত্তার, উপজেলা সেচ্ছাসেবকলীগের যুগ্ন সম্পাদক সরদার রাজু আহমেদ, পৌর আ’লীগের সহ-সভাপতি মসলেম উদ্দিন মুছা, সাধারণ সম্পাদক শেখ মিলন, যুগ্ন সম্পাদক মেহেদী মাসুদ, দপ্তর সম্পাদক আব্দুল্লাহ আল মামুন, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক পাশু সর্দার, যুবলীগ নেতা নাসিম, সেলিম, রুহুল আমিন, জেলা ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক জুয়েল রানা, উপজেলা ছাত্রলীগের সভাপতি জাহিদুল ইসলাম তমাল, সাধারণ সম্পাদক শেখ তুষার, পৌর ছাত্রলীগের সভাপতি এস এম সোহাগ, এন এ কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি রেদওয়ান নয়ন প্রমুখ। এ ছাড়া ইউনিয়নের আ’লীগ, কৃষকলীগ, সেচ্ছাসেবকলীগ, যুবলীগ, ছাত্রলীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।