নিজস্ব প্রতিবেদক : ডাকসু পুনর্নির্বাচনের দাবিতে আমরণ অনশন বসেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছয় শিক্ষার্থী। গতকাল মঙ্গলবার সন্ধ্যা ছয়টা থেকে ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সন্ত্রাসবিরোধী রাজু ভাষ্কর্যের সামনে এই অনশন শুরু করেন তারা।

অনশনকারী ঢাবি শিক্ষার্থীরা হলেন, বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রাফিয়া তামান্না, পদার্থবিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শোয়েব মাহমুদ, পপুলেশন সায়েন্স বিভাগের দ্বিতীয় বর্ষের মো. মাইন উদ্দীন, দর্শন বিভাগের তৃতীয় বর্ষের অনিন্দ্য মন্ডল, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের চতুর্থ বর্ষের তাওহীদ তানজীম ও ভুগোল ও পরিবেশ বিভাগের তৃতীয় বর্ষের রনি হোসেন।

অনশনকারীদের মধ্যে শোয়েব মাহমুদ শহীদুল্লাহ হল সংসদের সাহিত্য সম্পাদক পদে, মো. মাঈন উদ্দিন মুহসিন হল সংসদের সংস্কৃতি সম্পাদক, অনিন্দ্য মন্ডল জগন্নাথ হল সংসদের সদস্য পদে এবং তাওহীদ তানজীম কেন্দ্রীয় সংসদের ছাত্র পরিবহন পদে প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন বলে জানা গেছে।

অনশনকারীরা জানান, ডাকসু নির্বাচনটা কোন সুষ্ঠু নির্বাচন ছিল না। তাই আমাদের দাবি এ নির্বাচন বাতিল করে অবিলম্বে সুষ্ঠু পরিবেশে পুনর্নির্বাচন দিতে হবে এবং ভোট ডাকাতির সাথে জড়িত উপাচার্য, চিফ রিটার্নিং অফিসার, রিটার্নিং অফিসারকে পুনঃতফসিল ঘোষণার আগেই পদত্যাগ করতে হবে।