ডেস্ক : জার্মান ক্লাব বায়ার্ন মিউনিখের উত্তাপ কত তা বরুসিয়া ডর্টমুন্ডের অজানা নয়। এবার আবার দেখল তারা। হারল ৫-০ গোলের ব্যবধানে। বায়ার্ন ঘরের মাঠে প্রতিদ্বন্দ্বি ডর্টমু্ন্ডকে পেয়ে পুড়িয়ে ছারখার করে দিল।

বায়ার্নের বিপক্ষে এর চেয়ে বড় হারও ডর্টমুন্ড দেখেছে। কিন্তু এবারের হারটা একটু অন্য রকম। লিগ টেবিলে দুই পয়েন্ট এগিয়ে থেকে অ্যালেঞ্জা অ্যারেনায় এসেছিল ডর্টমুন্ড। আর ফিরছে এক পয়েন্ট পিছিয়ে টেবিলে দুইয়ে নেমে। ম্যাচের প্রথমার্ধেই লড়াইয়ে জল ঢেলে বায়ার্ন। ঘরের মাঠের দর্শকদের উচ্ছ্বাসে মাতিয়ে প্রথমার্ধে এগিয়ে যায় ৪-০ গোলে। দ্বিতীয়ার্ধের শেষ সময়ে এক গোল করে বড় জয় নিয়ে মাঠ ছাড়ে তারা।

এ ম্যাচে বায়ার্নের হয়ে দুইশ’ গোলের (২০১) মালইফলক ছুঁয়েছেন লেভানডস্কি। পোলিশ স্ট্রাইকার দলের জয়ে করেছেন জোড়া গোল। এছাড়া সাবেক ক্লাবের বিপক্ষে পরপর পাঁচ ম্যাচে গোল করেছেন তিনি। লেভা গেল তিন মৌসুমে অন্তত ৪০টা করে গোল করেছেন। এবারও আছেন সেই পথে।

এরআগে মৌসুমের প্রথম দেখায় জয় নিয়ে মাঠ ছেড়েছিল বরুসিয়া। এবার ঘরের মাঠে পেয়ে তার শোধটা নির্দয়ভাবে নিল বায়ার্ন। ম্যাচে বায়ার্ন আক্রমণ করে ডর্টমুন্ডের অর্ধ পুরো ম্যাচে কাঁপন তোলে। গোলে তারা শট নিয়েছে ২০টি। এরমধ্যে গোলের লক্ষ্যে তাদের শট ১০টি। কর্ণার পেয়েছে ১১টি। ডর্টমুন্ড তাই ৫-০ গোলের হারেরও সন্তুষ্ট থাকতে পারে। আরও বড় ব্যবধানে হারতে পারতো তারা।