নিজস্ব প্রতিবেদক :
জীবনের পথ পরিবর্তনে মানুষ চিরকালই পুরাতনকে পেছনে ফেলে নতুন পথের যাত্রী হয়। কিন্তু ফেলে আসা অতীতের অনেক ঘটনা স্মৃতির পাতায় থেকেই যায়। যা আজীবন জ্বলজ্বল করে স্মৃতির পাতায় কখনও আনন্দের আবার কখনও বেদনার।

তেমনি পাবনা জেলার সুজানগর উপজেলার খলিল পুর স্কুলের ঢাকাস্ত প্রক্তন ছাত্র ছাত্রী মিলে একটি সংগঠন ।এর নাম করন করা হয়েছে ” ঢাকাস্ত খলিলপুর উচ্চ বিদ্যালয় প্রক্তন ছাত্র /ছাত্রী কল্যাণ সমিতি” ।

পাবনা জেলার সুজানগর উপজেলার আমিনপুর থানার ঐতিজ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান ঢাকাস্ত খলিলপুর উচ্চ বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ছাত্রী কল্যান পরিষদের এক মাসিক সভা অনুষ্ঠিত হয় ২০/০৯/২০১৯ইং তারিখে। পরিষদের সভাপতি মোঃ মনিরুল ইসলাম সভাপতিত্বে গতকাল শুক্রবার  মিরপুর ১০,শাহ আলীতে অনুষ্ঠিত হয়। সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রাক্তন ছাত্র পরিষদের নির্বাহী সভাপতি মোঃ কোরবান আলী । তিনি বর্তমান ছাত্র কল্যান পরিষদের প্রেক্ষাপট তুলে ধরে পরিষদ গঠনের ও ভবিষ্যৎ পরিকল্পনার বিস্তারিত বিবরণ দেন। সমন্বয় সভায় বক্তব্য রাখেন সহ সভাপতিঃ আব্দুল শুকুর মিয়া,সহ সভাপতি(২)ঃ এনায়েত হোসেন,সহ সাধারণ সম্পাদক মোঃ আশিকুল হক,যুগ্ন সম্পাদক আমিনুজামান খান মুকুল,প্রচার সম্পাদক মোঃ রাজিবুল হক রনি, অর্থ সম্পাদক নুরুল ইসলাম,সহ অর্থ সম্পাদক সাজ্জাদ হোসেন, দপ্তর সম্পাদক মোঃ শিপন,ক্রীয়া সম্পাদক মিজানুর রহমান রতন, উন্নয়ন সম্পাদক রাকিবুল হাসান নয়ন,সহ উন্নয়ন সম্পাদক শাহিনুজ্জামান শাহিন, মহিলা বিষয়ক সম্পাদক হাফিজা খাতুন, সাংগঠনিক সম্পাদক আব্দুর রশিদ, কার্য নির্বাহী সদস্য নান্নু মিয়া,এস এম উজ্জল,রাশেদ, আরও অন্যনান্য সদস্য বিন্দু। ভেদাভেদ ভুলে এক সাথে কাজ করার অভিমত ব্যক্ত করেন।

সভাপতির বক্তব্যে
তিনি স্কুলের ভাবমূর্তি উজ্জ্বল করতে ক্ষুদ্র স্বার্থ ত্যাগ করে সকলের সমন্বয়ে ঢাকাস্ত প্রাক্তন ছাত্র ছাত্রী কল্যাণ পরিষদের ব্যানারে পরবর্তী কার্যক্রম করার অনুরোধ জানান।
স্কুলের গরিব মেধাবী ছাত্র ছাত্রী দের কে  এস এস সি পরীক্ষার ফ্রমফিলাপ করে দেবার কথা বলেন এবং আরো বলেন যারা টাকার অভাবে এইচ এস সি তে ভর্তি হতে পারছেন না তাদের পাসে সহযোগিতার হাত বারিযে দিবেন।
খলিল পুর উচ্চবিদ্যালয় ঢাকাস্ত প্রাক্তন ছাত্র ছাত্রী কল্যান সমিতির এর ব্যানারে।
ইতি মধ্যে ঈদগাহ ময়দানে নামাজের একটি লাইন পাকা করে দেওয়া হয়েছে। এলাকা উন্নয়ন  ও মাদক বিরুদ্ধে কাজ করার জন্য আলাদা কমিটি গঠন করা হবে।এতে সবার সহযোগিতা প্রয়োজন।

তিনি আরও বলেন যারা একটা কিস্তি অথবা দুইটা কিস্তি দিয়েছেন আমাদের  সাথে যোগাযোগ করছেন না আগামী মিটিং এর আগে আমাদের সাথে যোগাযোগ করুন না হলে সদস্য পদ বাতিল বলিয়া গন্য করা হবে    এবং আরো বলেন খলিলপুর উচ্চবিদ্যালয়ের ঢাকাস্ত প্রাক্তন   ছাত্র ছাত্রী দেরকে যানানো যাচ্ছে কেও যদি এই সমিতিতে আসতে চান আগামী ডিসেম্বরের মধ্যে আমাদের সাথে যোগাযোগ করুন।আগামী ২০২০ইং সালে কোন নতুন সদস্য পদে অন্তর্ভুক্ত করা হবে না। আগামী মাসের ১৮/১০/২০১৯ ইং তারিখে মাসিক সভা অনুষ্ঠিত হবে  এতে স্কুলের ঢাকাস্ত প্রাক্তন ছাত্র ছাত্রী কল্যাণ  পরিষদের সকল সদস্যদের উপস্থিত থেকে প্রস্তুতি কমিটি গঠনে অংশ নিতে অনুরোধ করা হয়েছে।