ডেস্ক :প্রথম টি-টোয়েন্টিতে ভারতের বিপক্ষে টস জিতে ফিল্ডিং নিয়েছে বাংলাদেশ। ম্যাচটি সরাসরি সম্প্রচার করছে গাজী টিভি।

দিল্লির ‘ভয়াবহ’ বায়ু দূষণে ভারত ও বাংলাদেশের প্রথম টি-টোয়েন্টি শঙ্কায় পড়েছিল। বৃষ্টি হওয়ার পর দুপুর থেকে ধোঁয়া ও কুয়াশায় ছেয়ে যায় অরুণ জেটলি স্টেডিয়ামের আশেপাশের এলাকা। ভারতের ক্রিকেট সমর্থকরা ম্যাচটি বাতিলের দাবি জানান। তবে সব শঙ্কা উড়িয়ে মাঠে গড়াচ্ছে ছেলেদের ক্রিকেটে ১০০০তম আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ।

সন্ধ্যার পর থেকে ধোঁয়ার আস্তরণ কেটে যেতে থাকে। গ্যালারিতেও আসতে থাকে দর্শক-সমর্থকরা। এই ম্যাচে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হচ্ছে মোহাম্মদ নাইমের। বাংলাদেশের এই বাঁহাতি ওপেনার গত বছরের ঢাকা প্রিমিয়ার লিগে দ্বিতীয় শীর্ষ ব্যাটসম্যান ছিলেন। সম্প্রতি শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে ‘এ’ দলকে জেতাতে দুটি ফিফটি করেন তিনি। ভারতের জার্সিতে অভিষেক হয়েছে শিবম ডুবের।

টস জিতে মাহমুদউল্লাহ বলেছেন, ‘সাকিব ও তামিমের অনুপস্থিতিতে অন্য খেলোয়াড়দের জন্য এটা দারুণ সুযোগ।’ ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা বলেছেন, ‘শিশিরের কথা মাথায় রেখে আমরাও আগে বোলিং করতাম।’

বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ নাইম, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন, আমিনুল ইসলাম, শফিউল ইসলাম, মোস্তাফিজুর রহমান, আল আমিন হোসেন।ভারত দল: রোহিত শর্মা (অধিনায়ক), শিখর ধাওয়ান, লোকেশ রাহুল, শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্ত, ক্রুনাল পান্ডিয়া, শিবম ডুবে, ওয়াশিংটন সুন্দর, যুজবেন্দ্র চাহাল, দীপক চাহার, খলিল আহমেদ।