খোরশেদ আলম, সাভার প্রতিনিধিঃ সারাদেশে সরকারী পদক্ষেপে পেঁয়াজের দাম কিছুটা নিয়োন্ত্রনে আসলেও আশুলিয়ায় পেঁয়াজের দাম আজও লাগামহীন। তবে অন্যান্য দিনের ত’লনায় আজকে পেঁয়াজের দাম কিছুটা কম। সোমবার দুপুরে আশুলিয়ার বাইপাইল এলাকার বিভিন্ন আড়ৎ গুলোতে ঘুড়ে দেখায় যায়, আজ পাইকারী বাজারে পিয়জের দাম ১৬০-১৭০ টাকা, সেই সাথে খুঁচরা বাজারে ১৭০-১৮০ টাকা দরে বিক্রি হচ্ছে। তবে বাজারের সবগুলো দোকানে পর্যাপ্ত পরিমাপ পেঁয়াজ মজুদ আছে।
এ ব্যাপারে কথা হয় আড়ৎদার মোঃ আলফাজ উদ্দিনের সাথে, তিনি জানান বর্তমানে প্রতিপাল্লা (পাঁচ কেজি) পেঁয়াজ বিক্রি হচ্ছে ৮০০-৯০০ টাকায়। পেঁয়াজ কতদিন আগে কেনা জানতে চাইলে তিনি জানান, আমরা এই পেঁয়াজ গত ২/৩ দিন আগে কিনেছি।
খুচঁরা বিক্রেতা মোস্তাফিজুর রহমান জানান, বাজারে আজকে ক্রেতার সংখ্যা কম থাকায় অন্যান্য দিনের তুলনায় আজকে পেঁয়াজের দাম একটু কম। আজকের পেঁয়াজ প্রতিকেজি ১৮০-১৯০ টাকা দরে বিক্রি হচ্ছে বলেও জানান তিনি।
ক্রেতারা বলেন, বাজারে এসেছি পেয়াজ কিনতে, কিন্তু পেঁয়াজের যে এত দাম, কিভাবে যে ক্রয় করি, সেটাই চিন্তার বিষয়। পেঁয়াজের দাম এখনো আমাদের ক্রয় ক্ষমতার বাহিরে রয়েছে বালেও জানান ক্রেতারা।
এদিকে আজকের বাজারে নতুন পেঁয়াজও ছিলো চোখে পড়ার মত, যার ফলে পেঁয়াজের দাম কমতে শুরু করছে বলেও মনে করছেন অনেকেই।