আলীফ আজগর সবুজ : কুষ্টিয়া সদর উপজেলার ঝাউদীয়ার মাঠপাড়া এলকায় এক ভুয়া কবিরাজ চিকিৎসা সেবার নামে প্রতারণা করে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে বলে অভিযোগ উঠেছে। জনশ্রুতি রয়েছে এমন কোন জটিল ও কঠিন সমস্যা নেই যে সমস্যার সমাধান ঐ ভুয়া কবিরাজের কাছে নেই। ভুয়া ওই কবিরাজের নাম সাগর ওরফে সাগর পাগলা। সে ঝাউদীয়া এলাকার কাশেম বিশ্বাসের ছেলে। সরেজমিনে গিয়ে জানা যায়, ঝাউদীয়ার চাপাইগাছি বিলের পাশে মাঠ পাড়া এলাকায় একটি আখড়াবাড়ী খুলে দীর্ঘদিন ধরে এ কবিরাজি চিকিৎসা সেবার নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছেন দূর্দান্ত এ প্রতারক ।
এলাকাবাসী জানায় , চিকিৎসার নামে সাধারণ রোগীদের সাথে প্রতারনা করে আসছে ভূয়া কবিরাজ সাগর। অথচ এ নিয়ে স্থানীয় জনপ্রতিনিধি সহ সংশ্লিষ্ট কারোই যেন কোন মাথা ব্যাথা নেই। আর এই সুযোগে গ্যারান্টি সহকারে স্বামী-স্ত্রী অমিল প্রেমে ব্যার্থতা, জিনের আছর, যে কোন লোককে বশ করা, জন্ডিস, জীনের আছর, যৌনরোগ ও ক্যান্সারসহ জটিল ও কঠিন রোগের চিকিৎসা করে আসছে এই কবিরাজ। ওপেন চ্যালেঞ্জ, গ্যারান্টির আশ্বাস প্রদান করে চিকিৎসা সেবার নামে লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে এই প্রতারক কবিরাজ। অথচ এই কবিরাজি চিকিৎসা প্রতিষ্ঠানের সরকার অনুমোদিত কোন স্বীকৃতি পত্র নেই।
এ ব্যাপারে ঝাউদীয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কেরামত আলী বিশ্বাস বলেন বিষয়টি আমার জানা নেই। তবে খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যাবস্থা নেবেন বলে জানান তিনি।