দামুড়হুদা প্রতিনিধিঃ চুয়াডাঙ্গার দামুড়হুদা ও দর্শনা সহ আশপাশ এলাকায় লবণের দাম বৃদ্ধি পেয়েছে গুজবে উত্তাল বাজার বর্তমানে প্রশাসনিক তৎপরতায় নিয়োন্ত্রণে রয়েছে। গত মঙ্গলবার বিকাল থেকে দর্শনা বাজারে হঠাৎ গুজব ছড়িয়ে পড়লে সন্ধার পর পর্যন্ত মুদি দোকানগুলোতে ভিড় জমে যায়। পরে দর্শনা তদন্তকেন্দ্রের ইনচার্জ (ইন্সপেক্টর) শেখ মাহাবুবুর রহমান খবর পাওয়া মাত্র এস আই জাকির হোসেন সঙ্গীয় ফোর্স নিয়ে বাজারে তদরকি করে বাড়তি দামে বিক্রিত লবণ এর টাকা ক্রেতা সাধারনকে ফেরত নিয়ে দেন। এতে করে ক্রেতা সাধারণ অনেকটাই স্বস্তি প্রকাশ করেন এবং অনেক মুদি দোকানি পুলিশের আগমন দেখে তাদের দোকান বন্ধ করে চলে যায়। পরে আবারও সন্ধার পর সাড়ে সাতটার দিকে দামুড়হুদা নির্বাহী অফিসার এস.এম মুনিম লিংকন ও দামুড়হুদা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) সুকুমার বিশ্বাস সহ সঙ্গীয় টিম নিয়ে দর্শনা বাস ষ্ট্যান্ড, রেল বাজার, পুরাতনবাজার সহ বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে সতর্ক করে দেন এবং অমান্য করলে অর্থ দন্ড সহ জেল জরিমানা করা হবে বলে জানান। এসময় আরও উপস্থিত ছিলেন, দর্শনা রেল বাজার দোকান মালিক সমিতির সভাপতি টিপু সুলতান, সেক্রেটারি সাবির হোসেন মিকা সহ অনেকে।

একাধিক ক্রেতা অভিযোগ করে বলেন, লবণের দাম বেড়েছে খবর শুনে বিভিন্ন দোকানে সর্বনি¤œ ৩৫ টাকা কেজি থেকে সর্বোচ্চ ১০০ টাকা কেজি দরে লবণ বিক্রয় করছেন।

এরই প্রেক্ষিতে রাত ৮ টার দিকে মাইকিং করে লবণের দাম বৃদ্ধির বিষয়টি ‘গুজবথ বলে জনগণকে সচেতন করা হয়েছে। দামুড়হুদা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, লবণ এর দাম বৃদ্ধির ঘটনা পুরোটাই গুজব। যদি কেউ এমন গুজব ছড়ানোর অপচেষ্টা করে, তবে তাকে আইনের আওতায় আনা হবে। তিনি আরও বলেন, এ ধরণের গুজব বন্ধে প্রশাসন, সাংবাদিক ও সুশীলসমাজের লোকজনকে এগিয়ে আসতে হবে।