সাতক্ষীরা : সোমবার সকাল ১০ টায় ‘সেবা সংসদ’ এর আয়োজনে “ সড়ক হোক নিরাপদ, না হোক তা মরণফাঁদ” এই স্লোগানকে সামনে রেখে নিরাপদ সড়কের দাবীতে সাতক্ষীরা শহরতলীর কুচপুকুর সংলগ্ন বড় জামতলা এলাকার বাইপাস সড়কে এক মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

মোঃ কওসার আলীর সভাপতিত্বে উক্ত মানববন্ধন কর্মসুচীতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা নাগরিক আন্দোলন মঞ্চের সভাপতি এড. ফাহিমুল হক কিসলু। তিনি সেবা সংসদের আন্দোলনের সাথে একাত্মতা ঘোষণা করেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব বরুন ব্যানার্জী।

বক্তারা এসময় বলেন, বাইপাস সড়ক ছিল সাতক্ষীরাবাসীর প্রাণের দাবী, কিন্তু এখন সেটি গলার কাঁটা হয়ে দাড়িয়েছে। সড়কে শৃঙ্খলা না থাকার কারনে স্বল্প সময়ের ব্যবধানে একের পর এক (প্রাপ্ত তথ্যমতে ১৮ জন) প্রাণহানী ঘটছে। তাই এখুনি সময় সড়কের ঝুকিপূর্ণ স্থান সমূহ চিহ্নিত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা। পাশাপাশি ‘বিআরটিএ’ এর কিছু দুর্নীতিবাজ অফিসার আছেন যাদের মাধ্যমে চালকরা ঘুষ দিয়ে নামমাত্র পরিক্ষায় অংশগ্রহণ করেই লাইসেন্স পেয়ে থাকেন। ফলে অভিজ্ঞ চালকের অভাবে দূর্ঘটনা ঘটছে অহরহ । এছাড়া বক্তারা ঝুকিপূর্ণ মোড় সমূহে আইল্যান্ড বা গোলচত্বর স্থাপনের দাবী জানান। মানববন্ধন কর্মসূচি চলাকালে বক্তব্য দেন সেবা সংসদের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুম, ডাঃ এসএম ইসরাইল হোসেন, সাংবাদিক রঘুনাথ খাঁ, সাংবাদিক শহিদুল ইসলাম, মুক্তিযোদ্ধা আব্দুর রশিদ, এস এম রজব আলী, আবুল কালাম আজাদ, মাদ্রাসা সুপার মনিরুজ্জামান প্রমুখ।

মানববন্ধন শেষে সাতক্ষীরা জেলা প্রশাসক ও পুলিশ সুপার বরাবর স্মারকলিপি পেশ করা হয়।