পর্তুগিজ সুপারস্টার ক্রিশ্চিয়ানো রোনালদো অনন্য এক রেকর্ড গড়েছেন। ইউরোপের শীর্ষ পাঁচ লিগে প্রথম ফুটবলার হিসেবে টানা ১৮ বছর ধরে প্রতিবার অন্তত একটি করে গোল করার রেকর্ড করেছেন তিনি।

সোমবার (৬ জানুয়ারি) ঘরের মাঠে জুভেন্তাসের এই ফরোয়ার্ডার কাইয়ারির বিপক্ষে ২০২০ সালে নিজেদের প্রথম ম্যাচে হ্যাটট্রিক করার মধ্যদিয়ে তিনি এই রেকর্ড স্পর্শ করেন। এদিন কাইয়ারির বিপক্ষে ৪-০ গোলে জেতে জুভেন্তাস।

এদিন ম্যাচের ৪৯তম মিনিটে রেকর্ড গড়া গোলটি করেন রোনালদো। প্রতিপক্ষের ভুলের সুযোগে বল ধরে গোলরক্ষককে কাটিয়ে চমৎকার দক্ষতায় বল জালে পাঠিয়ে দেন তিনি। ৬৭তম মিনিটে স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করার পর ৮২তম মিনিটে দলের চতুর্থ গোল করে হ্যাটট্রিক পূরণ করেন সাবেক রিয়াল মাদ্রিদ ও ম্যানচেস্টার ইউনাইটেড ফরোয়ার্ড।

ক্লাব ফুটবলে এটি রোনালদোর ৩৬তম হ্যাটট্রিক। ক্লাব ও জাতীয় দল মিলে ক্যারিয়ারে ৫৬তম হ্যাটট্রিক। এই নিয়ে আসরে পাঁচবারের বর্ষসেরা ফুটবলারের গোল হলো ১৩টি। মৌসুমে সব প্রতিযোগিতা মিলে ক্লাবের হয়ে তার মোট গোল হলো ১৫টি। ফিফা ফুটবল অ্যাওয়ার্ডসের অফিসিয়াল টুইটার পোস্ট থেকে জানা গেছে, ২০০৩ থেকে ২০২০ সাল পর্যন্ত লিগ ফুটবলে কমপক্ষে একটি গোল করার অনন্য এই কীর্তি গড়েন রোনালদো।