রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রী ধর্ষণের ঘটনায় ধর্ষণকারীর দৃষ্টান্তমূলক শাস্তি চেয়েছেন তারকারা।

ধর্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে ঢাকাই সিনেমার প্রিয়দর্শিনী খ্যাত চিত্রনায়িকা মৌসুমী বলেন, একটি মেয়ে বাইরে বের হতে পারবে না, কাজে যেতে পারবে না, স্বাভাবিক অধিকার থেকে বঞ্চিত হবে- এটা মেনে নেয়া যায় না। শুধু বাংলাদেশ নয়, পৃথিবীর সবদেশেই এমন হওয়া উচিত না। ধর্ষণের শাস্তি করা হোক কঠিন থেকে কঠিনতর। যা দেখে আগামী তিন পুরুষ এর বিভীষিকায় এ কাজটি করতে হাত-পা কাঁপে। এর সুষ্ঠু বিচার চাই। আমি মনে করি, এগুলো নিয়ে গবেষণা করা উচিত। কারণ ছেলেগুলো কেন এমন কাজ করছে! এটা খুনের চেয়েও ভয়াবহ অপরাধ!’

চিত্রনায়িকা পপি বলেন, ধর্ষকদের কী করা উচিত সবাই জানে। আইন জানে, সরকার জানে, জনগণও জানে। কিন্তু কেউ কিছু করছে না! কিছুই হচ্ছে না! এ আইনের চেয়ে কঠোর থেকে কঠোর শাস্তি করা জরুরি। আমরা মেয়েরা এখন বাংলাদেশে হাই রিস্কে আছি। ধর্ষণকরা জানে এমন কাজে কোনও বড় ধরনের শাস্তি হয় না। তাই একের পর এক অপরাধ করে থাকে। তাই কঠিন আইনের ব্যবস্থা করা উচিত।

নায়ক ফেরদৌস বলেন, আমি বিষ্মিত, ধর্ষণ কথাটি শুনলে সবকিছু ‍দুমড়ে-মুচছে যায়। আমি মনে করব এমন কাজের জন্য শুধু শাস্তিই না, এর নিরাময়ের পথও আমাদের খুঁজতে হবে।

চিত্রনায়ক রিয়াজ বলেন, ধর্ষণ কথাটি শুনলে বুকটা কেঁপে ওঠে। এমনটা হওয়া উচিত না। ধর্ষণের শিকার একজন নারীর কী রকম বিভীষিকায় দিন কাটে তা শুধু সেই নারীই জানে। তাই আমি মনে করি এ ধর্ষণকারীদের কঠিন শাস্তির ব্যবস্থা করতে হবে।