সাভার প্রতিনিধিঃ সাভারের আশুলিয়ায় একটি চারতলা বাড়িতে রহস্যজনক বিস্ফোরণে একটি তৈরি পোশাক কারখানার দুই শ্রমিক দগ্ধ হয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। তবে ঘটনার কারণ নিশ্চিত করে জানাতে পারেনি পুলিশ।

সোমবার (১৩ জানুয়ারি) দিবাগত গভীর রাতে আশুলিয়ার ইয়ারপুর ইউনিয়নের জিরাবো এলাকায় ৮নং ইউপি সদস্য মোহাম্মদ আলীর বাড়িতে এই ঘটনা ঘটে।

দগ্ধরা হলেন- সিলভার এ্যাপারেলস কারখানার স্টাফ জুলহাস (৪৫) ও শাহিন (৩৮)।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পুলিশ জানায়, বহুতল ভবনটির চতুর্থ তলার একটি কক্ষে স্থানীয় সিলভার এ্যাপারেলন্স কারখানার স্টাফ হাসিব ও তার আরো দুই সহকর্মী ভাড়া নিয়ে বসবাস করতো। গতকাল রাতে কাজ শেষে হাসিবের কারখানার জুলহাস ও শাহিন নামে অপর দুই সহকর্মী বিশ্রামের জন্য তার কক্ষের চাবি নিয়ে আসে। পরে তারা কক্ষে প্রবেশ করে কিছু সময় অবস্থানকালে বিকট আওয়াজে সেখানে বিকট আওয়াজে বিস্ফোরণ ঘটে। এতে কক্ষে থাকা জুলহাস ও শাহিনের শরীর ঝলসে গেলে স্থানীয়রা তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ণ ইউনিটে প্রেরণ করে। এসময় বিস্ফোরণে ভবনটির দেয়ালের কিছু অংশ ভেঙ্গে পড়ে ও বিভিন্ন স্থানে ফাঁটল দেখা দেয়।

এব্যাপারে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) অহিদ মিয়া জানান, বিস্ফোরণের খবরে রাতেই ঘটনাস্থল পরিদর্শন করেন তারা। তবে কক্ষটির ভিতরে কোন সিলিন্ডার কিংবা গ্যাস সরবরাহ লাইন দেখা যায়নি। ধারণা করা হচ্ছে, কক্ষের দরজা ও জানালা বন্ধ থাকা অবস্থায় টয়লেটের গ্যাস কক্ষের ভিতরে প্রবেশ করে ভীষণ চাপের সৃষ্টি হয়। পরবর্তীতে তা আগুনের সংস্পর্শে এলে বিস্ফোরণ ঘটে।

তবে অধিকতর তদন্তের পরই এব্যাপারে নিশ্চিত করে বলা সম্ভব হবে বলেও জানান এই কর্মকর্তা।