ডেস্ক নিউজঃ জুলাই-আগস্টে শ্রীলংকার মাঠে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশের। কিন্তু করোনা পরিস্থিতির কারণে এই সিরিজ হওয়া নিয়ে যথেষ্ট শঙ্কা রয়েছে। এ ব্যাপারে বুধবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান আকরাম খান জানান, সিরিজ হওয়ার সম্ভাবনা খুবই কম। কারণ জুন মাস শুরু হয়ে গেছে। তাছাড়া টেস্ট খেলার জন্য দলের লম্বা প্রস্তুতি দরকার। এখনও আমাদের ১০-১৫ দিন অপেক্ষা করতে হবে। দোয়া করছি করোনা পরিস্থিতি যেন তাড়াতাড়ি ভালো হয়ে যায়। তবে সিরিজটি হওয়ার সম্ভাবনা কম দেখছি। বিসিবির একটি সূত্রে জানা যায় দ্রুত সময়ের মধ্যেই শ্রীলংকা সফর স্থগিত হতে যাচ্ছে। এর আগে করোনার কারণে পাকিস্তান, আয়ারল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজ স্থগিত হয়েছে।

করোনার কঠিন সময়ে ক্রিকেটারদের অনুশলীন প্রসঙ্গে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরী জানিয়েছেন,করোনা সংক্রমণ এড়ানোর জন্য সব রকম পরিকল্পনা করা হচ্ছে। যদি একজন খেলোয়াড় একা অনুশীলন করতে চায় তাহলে তাকে একটা নির্দিষ্ট সময় দেয়া হবে, মাঠে আসার জন্য কিংবা তাকে ইনডোর ব্যবহারের সুযোগ দেয়া হবে। পরের স্পটে অন্য কেউ অনুশীলন করবে। সুতরাং এখানে একে অপরের সংস্পর্শে আসার কোনো ব্যাপার থাকছে না।

তিনি আরও বলেন, অনুশীলনের সময় আমরা সাপোর্ট স্টাফদের সংখ্যাও কমিয়ে আনব।একটি সেশনে শুধু অল্পসংখ্যক খেলোয়াড়ের অনুশীলনের অনুমতি দেয়া হবে। আর কোনো সিরিজের আগে যদি অনুশীলন থাকে তাহলে খেলোয়াড়, অফিশিয়াল ও সাপোর্টিং স্টাফদের একটি নিরাপত্তা বেষ্টনীর মধ্যে আনা হবে যাতে ভাইরাস সংক্রমণের ঝুঁকি না থাকে।