চুয়াডাঙ্গা প্রতিনিধিঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে অসহায়, দুস্থ ও সুবিধাবঞ্চিত তিন শতাধিক গর্ভবতী মায়েদের বিনামূল্যে চিকিৎসাসেবা দিয়েছে সেনাবাহিনী। সোমবার দিনব্যাপী দামুড়হুদা আব্দুল ওদুদ শাহ ডিগ্রি কলেজ চত্বরে ৭১ফিল্ড এ্যাম্বুলেন্স এবং সিভিল সার্জন চুয়াডাঙ্গা ও দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য বিভাগের পরিচালনায় রোরিং ১৯যশোর সেনানিবাস ৫৫ পদাতিক ডিভিশনের সার্বিক ব্যবস্থাপনায় এ চিকিৎসাসেবা দেয়া হয়।

সেনাবাহিনীর ৬জন চিকিৎসক ও দামুড়হুদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ২জন চিকিৎসক দিনব্যাপী এই চিকিৎসা সেবা প্রদান করেন। এ সময় সেনাবাহীনির ব্রিগেডিয়ার জেনারেল ফয়সাল বাতেন, সেনাবাহিনীর ১৯ ইষ্ট বেঙ্গল রিজোনাল যশোর মেজর রাজিব জাহান, দামুড়হুদা উপজেলা নির্বাহী কর্মকর্তা দিলারা রহমানসহ সেনাবাহিনীর অন্যান্য কর্মকর্তারা উপিস্থত ছিলেন।

সেনা কর্মকর্তারা জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গর্ভবতী মায়েদের জন্য এ সেবার আয়োজন করা হয়েছে। মায়েরা বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ পেয়ে উপকৃত হয়েছেন। করোনা মোকাবেলা একটা যুদ্ধ। এই যুদ্ধের মাঝেও সেবা প্রদান করাই আমাদের কাজ। এ যুদ্ধে আমারা নৈতিক দায়িত্ব পালন করছি। এ সময় গর্ভবতী মায়েদের মাঝে মাস্ক, হ্যান্ড সেনিটাইজার ও পুষ্টিকর খাবার সামগ্রীও বিতরণ করা হয়। পাশাপাশি গর্ভবতী মায়েদের গর্ভকালীন সময়ে কি করনিয় সে বিষয়ে লিফলেটও বিতরণ করা হয়।