দেশে আবার একদিনে ৪ হাজার পেরোল কোভিড আক্রান্ত রোগীর সংখ্যা। গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ৪ হাজার ১৪ জন। একদিনে এটি এখন পর্যন্ত সর্বোচ্চ। এ নিয়ে মোট শনাক্ত হলেন ১ লাখ ৪১ হাজার ৮০১ জন। গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ৪৫ জন। সব মিলিয়ে মারা গেলেন ১ হাজার ৭৮৩ জন। দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে আজ সোমবার এমন তথ্য জানানো হয়।

ব্রিফিংয়ে স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা সুলতানা নিয়মিত ব্রিফিংয়ে জানান, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ২ হাজার ৫৩ জন। সব মিলিয়ে সুস্থ হয়েছেন ৫৭ হাজার ৭৮০ জন। নতুন করে মারা যাওয়া ৪৫ জনের মধ্যে ৩৬ জন পুরুষ ও ৯ জন নারী।

গতকাল রোববার দেশে করোনায় সংক্রমিত ৩ হাজার ৮০৯ জন শনাক্ত হওয়ার কথা জানানো হয়েছিল। মারা গিয়েছিলেন ৪৩ জন।

নাসিমা সুলতানা জানান, ১৭ হাজার ৮৩৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে গত ২৪ ঘণ্টায়। এর আগের দিন ১৮ হাজার ৯৯ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৭ লাখ ৪৮ হাজার ৩৪টি নমুনা।

প্রসঙ্গত গত বছরের ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহর থেকে প্রথম করোনাভাইরাস শনাক্ত হয়। দেশে প্রথম কোভিড-১৯ রোগীশনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

২৫ মার্চ প্রথমবারের মতো রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) জানায়, বাংলাদেশে সীমিত পরিসরে কমিউনিটি ট্রান্সমিশন বা সামাজিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ হচ্ছে।