দিনাজপুর প্রতিনিধিঃ চিকিৎসার পাশাপাশি করোনার বিরুদ্ধে মাঠে নেমেছে করোনা যোদ্ধা দিনাজপুরের চিকিৎসকরা। সর্বস্তরের মানুষদের সতর্ক করছেন তারা। জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপির সহযোগিতায় করোনা ভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায় এম আব্দুর রহিম মেডিকেল কলেজ দিনাজপুর এর উদ্যোগে জনগনকে স্বাস্থ্যবিধির বিষয়গুলো অবগত ও উদ্বুদ্ধ করন কর্মসুচী পালন করা হয়েছে।  রবিবার (৫ জুলাই) এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল মোড় প্রাঙ্গনে এ সচেতনতামুলক বিভিন্ন কর্মসুচী পালন করা হয়। এ ছাড়া সচেতনতামুলক লিফলেট, মাস্ক বিতরন করা হয়।
 এ সময় সচেতনমুলক বক্তব্য রাখেন দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ শিবেস সরকার, উপাধ্যক্ষ ডাঃ নাদির হোসেন, সাবেক অধ্যক্ষ ডাঃ কান্তা রায় রিমি, কলেজের সহযোগি অধ্যাপক ডাঃ নুরুজ্জামানসহ ডাঃ শেখ ফরিদ আহমেদ, ডাঃ জিল্লুর, ডাঃ মশিউর রহমান, ডাঃ জাহানারা বেগম মুন্নি, ডাঃ মাসতুরা, ডাঃ ইশরাত শারমিন, ডাঃ আজিজ আহমেদ, ডাঃ মেহেরুন নাহার, ডাঃ জোবায়দা গুলশান আরা সুইটি, ডাঃ হাবিবুল বুল, ডাঃ নুরুল ইসলাম, ডাঃ সাচি, ডাঃ ইসমাইল হোসেন, ডাঃ মোরশেদ, ডাঃ ওয়ালি আহাদ, ডাঃ মোস্তফা জামান, ইন্টার্নি ডক্টর এসোসিয়েশনের সেক্রেটারী ডাঃ শাহাদাত হোসেন।  এ ছাড়া উপস্থিত ছিলেন অন্যান্য চিকিৎসক ও কলেজের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। 

বক্তারা বলেন, সারাবিশ্ব জুড়ে প্রাণঘাতী করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে। বাংলাদেশেও আশংকা মুক্ত নয়। যেহেতু এখন পর্যন্ত এই রোগের প্রতিষেধক এবং পরীক্ষিত কোন চিকিৎসা আবিস্কার হয়নি। তাই স্বাস্থ্যবিধি মেনে নিজের জীবনকে সচল রাখতে হবে। করোনা ভাইরাসের লক্ষন দেখা দিলে অতি দ্রুত চিকিৎসকের পরামর্শ গ্রহন করতে হবে।  এম আব্দুর রহিম মেডিকেল কলেজে করোনা ভাইরাস শনাক্তের জন্য দ্রুত পিসি মেশিন স্থাপন করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, হুইপ ইকবালুর রহিম এমপির প্রচেষ্টায় এই এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে করোনা রোগীদের চিকিৎসার কোন কমতি নেই। শুধু করোনা রোগী নয় সকল ধরনের চিকিৎসা সেবা পাওয়া যায়। আর আমাদের বাহিরে যেতে হয় না। বক্তারা করোনা ভাইরাস মোকাবেলায় সকলকে সচেতন হওয়ার আহবান জানান।