রাজশাহী মহানগরীতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মো. মাইনুল ইসলাম (৬৫) নামে এক বৃদ্ধর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (৯ জুলাই) রাত ১০টার দিকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের আইসিইউ ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। মাইনুল মহানগরীর রানী বাজার বাটার মোড় এলাকার জাইদুর রহমানের ছেলে। এনিয়ে রাজশাহী মহানগরীতে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো সাতজনে। আর রাজশাহী জেলায় মৃতের সংখ্যা ১৪ জন।


মৃত মাইনুলের ভাই আতিকুল ইসলাম জানান, করোনা উপসর্গ নিয়ে তাকে গত শনিবার (৪ জুলাই) রামেক হাসপাতালের ২৯ নম্বর (করোনা ওয়ার্ড) ওয়ার্ডে ভর্তি করা হয়। এর পর তার নমুনা সংগ্রহ করা হয়। পরে নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ শনাক্ত হয়। রোববার (৫ জুলাই) শ্বাসকষ্ট দেখা দেয়। এতে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে দ্রুত হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে ( আইসিইউ) স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার (৯ জুলাই) রাত ১০টার দিকে তিনি মারা যান।


রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, করোনা আক্রান্ত হয়ে মারা যাওয়া মাইনুলের মরদেহ স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হবে। এ জন্য কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবী সদস্যরা প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন।