দিনাজপুর প্রতিনিধিঃ দিনাজপুরে অভিযান চালিয়ে আল্লাহর দল নামের একটি সংগঠনের ২ সদস্যকে আটক করেছেন অ্যান্টি টেররিজম ইউনিট (এটিইউ) শনিবার (১৮ জুলাই) ভোরে আনুমানিক ৩ টার দিকে দিনাজপুর শহরের পুলহাট কসবা এলাকায় অভিযান চালিয়ে জনৈক আব্দুর রহমানের ভাড়া বাসা থেকে তাদেরকে আটক করা হয়।
আটককৃতরা  হলেন- দিনাজপুর সদর উপজেলার করিমুল্লাহপুর মোল্লাপাড়ার মোকছেদ আলীর ছেলে ইজিবাইক চালক মো. আলী আকাশ (৩৬) ও কসবা এলাকার মৃত কেফাতুল্লাহ মিয়ার ছেলে মুদি দোকানদার মো. শাহাবুল ইসলাম ওরফে সাজু (৪০)।এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) আখিউল ইসলাম অভিযানে নেতৃত্ব দেন।

শনিবার বেলায় ১১টায় দিনাজপুর কোতয়ালী থানায় এক প্রেস ব্রিফিংয়ে এএসপি আখিউল ইসলাম জানান, গোপন সংবাদের ভিত্তিতে দিনাজপুর শহরের পুলহাট কসবা এলাকার জনৈক আব্দুর রহমানের ভাড়া বাসা থেকে ওই দুইজনকে আটক করা হয়। আটকের সময় তাদের কাছ থেকে জিহাদী বই, সাংগঠনিক বই, চাঁদা আদায়ের বইসহ ১৬ প্রকারের বই উদ্ধার করা হয়েছে।
আটক আকাশ আল্লাহর দলের গাজীপুর ও নরসিংদী জেলার বিভাগীয় নায়ক ও সাজু আল্লাহর দলের সদস্য।

আটক আকাশের বিরুদ্ধে দিনাজপুর কোতোয়ালি থানায় একটি নাশকতা মামলা রয়েছে। সেই মামলার পলাতক আসামি তিনি। ২০০২ সালে আকাশ ও ২০০৩ সালে আল্লাহর দলের প্রধান মতিন মেহেদির হাত ধরে তারা এই দলে প্রবেশ করেন।
বর্তমানে আল্লাহর দলের প্রধান মতিন মেহেদি নাশকতা মামলায় ঢাকায় আটক রয়েছেন। তারা দলকে আরও শক্তিশালী করার জন্য বিভিন্ন ছদ্মবেশে কাজ করে যাচ্ছে।

এন্টি টেররিজম ইউনিট (এটিইউ) এর পুলিশ পরিদর্শক মো. ইসরাফীল হোসেন ভূঁইয়া তাদেরকে দিনাজপুর কোতোয়ালি থানায় সোপর্দ করে একটি মামলা দায়ের করেছেন।