উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধিঃ  নড়াইলের কালিয়া উপজেলার পেড়লী ইউপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো.শাহজাহান শেখ ও বাঐসোনা ইউপির সদস্য মো. রকিদ হোসেন মোল্যাকে তাদের পদ থেকে সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। প্রধানমন্ত্রীর মানবিক সহায়তার তালিকা প্রস্তুতিতে স্বজনপ্রীতির অভিযোগে ওই বরখাস্তের খবর সোমবার ছড়িয়ে পড়লে এলাকা জুড়ে চাঞ্চল্যের সৃষ্টি হয়। ইউএনওর কার্যালয়ের একটি সূত্র ওই বরখা*স্তের বিষয়টি নিশ্চিত করেছেন। উজ্জ্বল রায়, নড়াইল জেলা প্রতিনিধি জানান, নড়াইলের কালিয়ার ইউএনও অফিস সূত্রে জানা যায়, সরকারি চাল চুরির দায়ে পেড়লী ইউপির চেয়ারম্যান জারজিদ মোল্যা স্থানীয় সরকার মন্ত্রনালয় কর্তৃক বরখাস্ত হয়। এরপর ওই ইউনিয়নের ২নম্বর ওয়ার্ডের সদস্য ও প্যানেল চেয়ারম্যান শাহজাহান শেখ ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পান। করোনা দু*র্যোগে প্রধানমন্ত্রী ঘোষিত মানবিক সহায়তার তালিকা প্রস্তুতের ক্ষেত্রে তার পরিবারের লোকজনসহ আত্মীয় স্বজনদের নাম অন্তর্ভুক্ত করেন বলে অভিযোগ উঠে। উপজেলা প্রশাসন অভিযোগ তদন্ত করে সত্যতার প্রমান পায়।


একই অভিযোগ প্রমানিত হওয়ায়, উপজেলার বাঐসোনা ইউপির ৬নম্বর ওয়ার্ডের সদস্য রকিদ হোসেন মোল্যার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য তদন্ত প্রতিবেদন স্থানীয় সরকার মন্ত্রণালয়্র প্রেরণ করা হয়।পরে মন্ত্রণালয় তাদের দু’জনকে সাময়িক বরখাস্তের আদেশ দেন।


এ বিষয় কালিয়ার ইউএনও মো.নাজমুল হুদা বলেন, ‘ওই দু’জন জনপ্রতিনিধির বিরুদ্ধে মানবিক সহায়তার তালিকায় স্বজনপ্রীতির অভিযোগ প্রমানিত হয়। একারণে তাদেরকে পদ থেকে সাময়িক বরখাস্তের আদেশ দিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রণালয়