গঙ্গাচড়া (রংপুর) প্রতিনিধিঃ রংপুরের গঙ্গাচড়ায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়ে ৭৩ জনে দাঁিড়য়েছে। উপজেলা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, গত সোমবার পর্যন্ত এ উপজেলায় ৭৩ জনের করোনা সনাক্ত হয়েছে। এর মধ্যে ৪০ জন সুস্থ্য হয়ে ছাড়পত্র পেয়েছেন। ৩৩ জন হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন। তবে এখানে এখন পর্যন্ত করোনা সনাক্তের মধ্যে প্রাণহানির ঘটনা ঘটেনি।

এদিকে করোনা বৃদ্ধি পাওয়ার বিষয়টি সুশীল সমাজ স্বাস্থ্য বিধি না মানাকে দায়ী করছেন। গঙ্গাচড়ায় বিভিন্ন শ্রেণি পেশার মানুষজন জীবন জীবিকার তাগিদে করোনা ভাইরাস প্রতিরোধে স্বাস্থ্য বিধি মেনে না চলায় এ আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। কিছু মানুষ মাস্ক পড়া থাকলেও মানছে না সামাজিক দূরত্ব। আর অধিকাংশ মানুষই কর্মে ব্যস্ত থাকায় মাস্ক পরিধান ও সামাজিক দূরত্ব বজায় রাখা ভুলেই গেছে। প্রশাসন, সেনাবাহিনী ও পুলিশ সদস্যদের উপস্থিতি দেখলে অনেককে মাস্ক পড়তে দেখা যায়। তারা চলে গেলে ওইসব মানুষদের কাছ থেকে স্বাস্থ্য বিধি তথা করোনা ভাইরাস সেটাও যেন চলে যায়। সুশীল সমাজের ব্যক্তিবর্গ প্রশাসনের নজরদারি বৃদ্ধির দাবি জানান।

উপজেলা নির্বাহী অফিসার তাসলীমা বেগম বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে প্রশাসন, সেনাবাহিনী, পুলিশ বাহিনীসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, স্বাস্থ্য বিভাগ ও বিভিন্ন সংস্থা কাজ করে যাচ্ছে। মানুষজনের সচেতনতা সৃষ্টির লক্ষ্যে বিভিন্ন রকম প্রচারণা করা হচ্ছে। এছাড়াও অভিযান অব্যাহত রয়েছে।