ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা-আইসিসির চেয়ারম্যান পদে প্রার্থীদের মধ্যে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি ও দলের সাবেক অধিনায়ক সৌরভ গাঙ্গুলীর নাম বেশি শোনা যাচ্ছে। সৌরভই এ পদের যোগ্য বলে বিভিন্ন দেশের সাবেক তারকারা মত প্রকাশ করছেন। এবার সেই তালিকায় যুক্ত হলেন শ্রীলংকা ক্রিকেট দলের সাবেক অধিনায়ক ও কিংবদন্তি ব্যাটসম্যান কুমার সাঙ্গাকারা। সৌরভে আস্থা রাখছেন তিনিও।

সম্প্রতি ইন্ডিয়া টুডেকে দেয়া এক সাক্ষাৎকারে সাঙ্গাকারা বলেন, ‘আমার সন্দেহাতীতভাবে বলছি যে, আইসিসি চেয়ারম্যান হিসেবে সৌরভ একজন যোগ্য প্রার্থী। আমি দাদার বড় ভক্ত বলেই এ কথা বলছি না। আমার বিশ্বাস সৌরভই পরিবর্তন আনতে পারবে।

ভারতের ক্রিকেট বোর্ডের দায়িত্ব নেয়ার পর সৌরভ সেটি করে দেখিয়েছেন বলে মনে করেন সাঙ্গাকারা।

সাঙ্গাকারা বলেন, সৌরভ শুধু ক্রিকেটার হিসেবে সফলতাই নয়, আমার মতে তার ক্রিকেটীয় মস্তিষ্কও ক্ষুরধার। খেলাটিকে নিজের হৃদয়ে ধারণ করে সে। খেলাটির মূল ভিত্তি হলো– বাচ্চারা এবং সারাবিশ্বের দর্শকরা। আমি মনে করি, সৌরভ এ কাজটি খুব ভালো পারবে।

সাঙ্গাকারার যুক্তি, আপনি কোথা থেকে এসেছেন, ভারত, শ্রীলংকা নাকি অস্ট্রেলিয়া তা এখানে মুখ্য নয়। বুঝতে হবে যে, আপনি একজন ক্রিকেটার এবং বিশ্বের সব ক্রিকেট খেলুড়ে দেশের জন্য সেরা সিদ্ধান্তই নিতে হবে।