খোরশেদ আলম, সাভার প্রতিনিধিঃ   প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে ব্যক্তিগত উদ্যোগে ঢাকার ধামরাইয়ে বন্যার্ত এক’শ পরিবারের চলাচলের সুবিধার্থে তাদের মাঝে নৗকা বিতরণ করেছেন উপজেলা চেয়ারম্যান। শনিবার বিকেলে ধামরাই উপজেলার যাদবপুর ও কুল্লা ইউনিয়নে পানিবন্দী দশটি পরিবারের মাঝে একটি করে নৌকা উপহার দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাদ্দেস হোসেন। পর্যায়ক্রমে উপজেলার ১৬টি ইউনিয়নের ৪৩৮টি গ্রামে বন্যার্তদের মাঝে এসব নৌকা বিতরণ করা হবে। 
যাদবপুর ইউনিয়নে পরিবারের ছয় সদস্যকে নিয়ে পানিবন্দী থাকা আব্দুল গফুর নৌকা পেয়ে প্রধানমন্ত্রী ও উপজেলা পরিষদ চেয়ারম্যানের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
তিনি বলেন, মহামারি করোনা সংক্রমণের মাঝেই বন্যার পানিতে এলাকার রাস্তা-ঘাট ও কৃষিজমি তলিয়ে যাওয়ায় চরম দুর্ভোগে রয়েছেন তারা। রাস্তা ডুবে যাওয়ায় বাজারঘাট ও স্বাভাবিক চলাফেরা গত সাত দিন ধরেই বন্ধ রয়েছে। এতে করে এলাকার শিশু ও তার মত বৃদ্ধরা বেশি ভোগান্তি পোহাচ্ছেন। তবে উপজেলা চেয়ারম্যান আজ তাকে নৌকা উপহার দেয়ায় তার পরিবারের চলাচলের কষ্ট লাঘব হয়ে যাবে।
ধামরাই উপজেলা পরিষদ চেয়ারম্যান মোহাদ্দেস হোসেন বলেন, বন্যার পানি তার উপজেলায় প্রবেশের পর থেকেই গত পাঁচ দিন ধরে প্রধানমন্ত্রীর নির্দেশে পানিবন্দী প্রতিটি ঘরে নিজে গিয়ে ত্রাণ পৌঁছে দিচ্ছেন তিনি। তবে বিভিন্ন এলাকার রাস্তা-ঘাট পানিতে তলিয়ে যাওয়ায় মানুষের চলাচলের ভোগান্তির বিষয়টি তার নজরে আসে। পরে আজ ব্যক্তিগত উদ্যোগে যাদবপুর ও কুল্লা ইউনিয়নে পানিবন্দী দশটি পরিবারের মাঝে নৌকা উপহার দেন তিনি। পর্যায়ক্রমে পানিবন্দী সব গুলো এলাকায় তিনি এক’শ নৌকা পৌঁছে দেবেন বলেও প্রতিশ্রুতি দেন উপজেলা পরিষদ চেয়ারম্যান।