এস এম মারুফ, ক্রাইম রিপোর্টারঃ বেনাপোল-যশোর এশিয়ান হাইওয়ে মহাসড়ক ৬ লেন করন, সড়কের ঝুঁকিপূর্ণ গাছ কেটে নতুন গাছ রোপন ও নির্মানাধীন সড়কের কাজ দ্রত শেষ করা সহ ৪ দফা দাবিতে সংবাদ সম্মেলন করেছে বেনাপোল সিএন্ড এফ এজেন্টস এসোসিয়েশন। আজ সোমবার (২৭ জুলাই) দুপুরে এসোসিয়েশনে মিলনায়তনে সড়কের পাশে ঝুঁকিপূর্ন গাছ কেটে ৬ লেন করার দাবি সহ ৪ দফা দাবি তুলে ধরেন সংগঠনের সভাপতি মফিজুর রহমান সজন।

সংবাদ সম্মেলনে বলা হয়, দক্ষিন এশিয়ার সর্ববৃহৎ স্থলবন্দর বেনাপোল দিয়ে ভারতের সাথে দিন দিন আমদানি রফতানি বানিজ্য বৃদ্ধি পাচ্ছে।একারণে গুরুত্বপূর্ণ এই মহাসড়কটি ৬ লেন করা না হলে আমদানি রফতানি বানিজ্যে প্রতিবন্ধকতা সৃস্টি হচ্ছে। অভিলম্বে বেনাপোল-যশোর মহাসড়কের পাশে ২’শ বছরের ঝুকিপূর্ন গাছ কেটে ফেলা প্রয়োজন। এসময় আরও বলা হয়, সড়কের পাশে অধিকাংশ গাছের শিকড় নস্ট হয়ে গেছে। ডালপালা সড়কের ওপর ঝুকে থাকার ফলে বাধা গ্রস্থ হচ্ছে বন্দর থেকে পণ্য বোঝায় আসা-যাওয়া পরিবহনের। তাছাড়া এ মহাসড়কের নির্মান কাজ সিডুইল মতে করা হচেছ না বলে অভিযোগ করা হয়। বন্দরে বাইপাস সড়ক প্রশস্তকরণ, বেনাপোলে ৫০ সয্যা বিশিস্ট একটি হাসপাতাল নির্মান করার জোর দাবি জানানো হয়।

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন শার্শা উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও এসোসিয়েশনের সিনিয়র সহ সভাপতি আলহাজ্ব নুরুজ্জামান, যুগ্ন সাধারন সম্পাদক মহসিন মিলন,কাস্টমস বিষয়ক সম্পাদক নাসির উদ্দিন, আব্দুল লতিফ প্রমুখ। এসময় দাবি আদায় না হলে ঈদের পর আন্দালনে যাওয়ার ঘোষনা দেয়া হয়।