খান নাজমুল হুসাইন,সাতক্ষীরা প্রতিনিধি ঃ কোভিড-১৯ আক্রান্ত হয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে দেবহাটা উপজেলা যুবলীগের সাবেক সভাপতি বদরুজ্জামানসহ দুই জনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার রাতে মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে তারা চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
কোভিড পজিটিভ নিয়ে মারা যাওয়া দুই ব্যক্তি হলেন, দেবহাটা উপজেলার জাহাপুর গ্রামের আবুল কাশেমের ছেলে ও দেবহাটা উপজেলা যুবলীগের সাবেক সভাপতি বদরুজ্জামান (৪১) এবং শ্যামনগর উপজেলার নকীপুর গ্রামের মোখছেদ আলীর ছেলে হাফিজুর রহমান (৩৯)।
মেডিকেল কলেজ হাসপাতালের তত্বাবধায়ক ডাঃ রফিকুল ইসলাম জানান, কোভিড পজিটিভ ও নিউমোনিয়া নিয়ে বদরুজ্জামান গত ২৫ জুলাই সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসিইউতে ভর্তি হন। মঙ্গলবার রাত সাড়ে নয়টার দিকে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
এদিকে, কোভিড পজিটিভ ও কিডনি জনিত রোগ নিয়ে গত ৮ আগষ্ট শনিবার মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হন হাফিজুর রহমান। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রাত দেড়টার দিকে তিনিও মারা যান। তিনি আরো জানান, স্বাস্থ্য বিধি মেনে তাদের লাশ দাফনের অনুমতি দেওয়া হয়েছে। একই সাথে লকডাউন করা হয়েছে তাদের বাড়ি।
সাতক্ষীরার সিভিল সার্জন ডাঃ হুসাইন শাফায়াত বিষয়টি নিশ্চিত করে জানান, কোভিড আক্রান্ত হয়ে জেলায় আজ পর্যন্ত মারা গেছেন মোট ২৬ জন। এছাড়া উপসর্গ নিয়ে মারা গেছেন আরো অন্তত ৬১ জন।