খোরশেদ আলম,  সাভার  প্রতিনিধিঃ   ঢাকার অদূরে শিল্পাঞ্চল আশুলিয়ার ধামসোনা ইউনিয়নের ৯ং ওয়ার্ড একটি ব্যস্ততম এলাকা। শিল্পাঞ্চলের গুরুত্বপূর্ণ এলাকা হওয়া সত্তেও এরআ‌গে  ধাম‌সোনার ৯ ওয়ার্ড বাসী তেমন কোন অবকাঠামোগত উন্নয়ন দ‌ে‌খে‌নি,  বরং দীর্ঘ দিনযাবৎ দূর্বিসহ জীবন-যাপন করছে ওই এলাকার লক্ষ লক্ষ শ্রমিকসহ স্থানীয়রা। নাগারিক সুবিধার জন্য প্রয়োজনীয় ড্রেনেজ ব‌্যবস্থাসহ  রাস্তাও তেমন ছ‌ি‌লোনা। লক্ষ লক্ষ শ্রমিকসহ স্থানীয়দ‌রে এই দু‌র্বিসহ জীবন ব‌্যবস্থা দ‌ে‌খে গত ইউপি নির্বাচ‌নের ইউ‌পি সদস‌্য হি‌সেবে অংশ গ্রহন ক‌রে জয় লাভ ক‌রেন মোঃ ‌ সফি উ‌দ্দিন। তি‌নি নির্বা‌চিত হওয়ার পর হ‌তে গত ৪  বছ‌রে এলাকায় রাস্তাসহ অব‌কাঠামোগত ব‌্যাপক উন্নয়ন হ‌য়ে‌ছে। তাই এলাকাবাসী ম‌নে কর‌ছেন আগামী ইউ‌পি নির্বাচ‌নে ধাম‌সোনা ইউ‌নিয়ন প‌রিষ‌দ এর ৯ নং ওয়ার্ডে আবারও মোঃ ‌স‌ফি উ‌দ্দিন‌কে নির্বা‌চিত কর‌তে হ‌বে বলে জানান এলাকা বাসি। 
বাংলাদেশ সরকারের বর্তমান মন্ত্রি সভার ত্রান ও দৃর্যোগ প্রতিমন্ত্রি ডা. এনামুর রহমান সারা বাংলাদেশের মধ্যে সবচেয়ে বেশি ভোটে নির্বাচিত একজন সংসদ সদস্য। যার পিছনে ও দূঃসময়ে অতন্দ্র প্রহরীর মত ভূমিকা রা‌খেন বর্তমান ধাম‌সোনার ইউ‌ন‌য়িন প‌রিষ‌দ ৯ নং ওয়ার্ডে সদস‌্য  মোঃ শফি উ‌দ্দিন।
ধামসোনা ইউনিয়ন ৯ নং ওয়ার্ডে সরেজমিনে গিয়ে দেখা যায় মোহাম্মদ আলী হোসেন বলেন শফি মেম্বার হওয়ার পর থেকেই আমরা যে কোন কাজে ডাক দেওয়ার সাথে সাথে তাকে পায়,  আমাদেরকে সার্বিক সহযোগিতা করেন তিনি, উনার মত মেম্বার পাওয়া গর্বের বিষয় শফি মেম্বারকে আমরা আবারও মেম্বার হিসেবে পেতে চাই।এদিকে নল আমের হিন্দু সম্প্রদায়ের ধীরেন চন্দ্র রাজবংশী বলেন শফি মেম্বার হওয়ার পর থেকে আমাদের রাস্তাঘাট অনেক কাজ করেছে আর আমরা এলাকাবাসী ওর মত মেম্বার পেয়ে  অনেক খুশি , শফিউদ্দিন মেম্বার ছাড়া আমাদের ৯ নং ওয়ার্ড এর বিকল্প কোন মানুষ দেখিনা।
৯নং ওয়ার্ড বাসিন্দা ৬৫ বছরের বিদ্যা আতাব উদ্দিন বলেন শফি মেম্বারের কাজকর্মে আমি অনেক সন্তুষ্ট। আতাব উদ্দিন আরও জানান আমার আপন ভাই ৯ নং ওয়ার্ডের মেম্বার প্রার্থী ছিলেন কিন্তু তাই বলেই যে শফি মেম্বারকে আমি খারাপ বলবো তা সম্ভব না কারন শফি মেম্বার ৯ নং ওয়ার্ডের জন্য অনেক সন্তোষজনক কাজ করেছে তাকে আমি আমার ব্যক্তিগত পক্ষ থেকে সাধুবাদ জানাই।

এদিকে মোঃ শফি উ‌দ্দিন ইউ‌পি সদ‌স্যের  দায়িত্ব পাওয়ার পর থেকে এলাকায় সন্ত্রাস, চাঁদাবাজী, মাদক ও ভূমিদূস্যতাসহ বিভিন্ন ধরনের অপরাধ দূর করতে কর্মীদের নিয়ে নিঃরলস পরিশ্রম করে যাচ্ছেন। তাই এই ওয়ার্ড বাসীর বিশ্বাস তারই পক্ষে সম্ভব সন্ত্রাস, চাঁদাবাজী, মাদক ও ভ’মিদূস্যতাসহ বিভিন্ন ধরনের অপরাধ পুরোপুরি নিয়ন্ত্রণে রেখে পিছিয়ে পড়া মানুষদের ভাগ্যের দ্রুত উন্নয়ন ঘটানো সম্ভব। 
৯ নং ওয়ার্ড বাসি  হাজী আকবর হোসেন বলেন  শফি উদ্দিন মেম্বার হওয়ার পর থেকেই এত রাস্তাঘাটের   কাজ করেছেন  আমরা এলাকাবাসী তার জন্য দোয়া চাই যেন, সামনে  আবারো ইউপি নির্বাচন আসছে আমরা এলাকাবাসী সবাই মিলে আবারও ৯ নং ওয়ার্ডের মেম্বার হিসেবে দেখতে চাই, তার বিকল্প কিছু হতে পারে না যে পর্যন্ত আমরা ৯ নং ওয়ার্ডবাসী আছি তার পাশেই। ধাম‌সোনা ইউ‌নিয়ন প‌রিষ‌দ ৯ ওয়া‌র্ডের সদস‌্য ‌হি‌সে‌বে নির্বা‌চিত হ‌য়ে দা‌য়িত্ব গ্রহণ করার পর‌ে এলাকার যে উন্নয়ন করে‌ছে তা এর আগ‌ে আমরা ক‌খ‌নো দে‌খিনি। আমা‌দের এলাকার উন্ন‌য়নে শ‌ফি মেম্বা‌রের বিকল্প নাই ব‌লেও জানান তি‌নি।

এ ব্যাপারে ধাম‌সোনা ইউ‌নিয়ন পরি‌ষ‌দের ৯ ওয়ার্ড সদস‌্য মোহাম্মদ স‌ফি উ‌দ্দিন বলেন, এলাকাবা‌সি আমাকে ভোট দিয়ে ইউপি সদস‌্য নির্বাচিত করলে,  ৯ নং ওয়া‌র্ডের বা‌কি কাজ টুকু আ‌মি শেষ ক‌রে এই এলাকা‌কে আধুনিক শিল্পাঞ্চলে পরিনত করবো। সেই সাথে এলাকার সন্ত্রাস, চাদাবাজসহ সব ধরনের অপরাধ পুরোপুরি নিয়ন্ত্রণে রেখে পিছিয়ে পড়া মানুষদের ভাগ্যের দ্রুত উন্নয়ন ঘটানোর জন্য কাজ করবো।